শিক্ষায় একুশে পদকে ভূষিত হওয়ায় অধ্যাপক ড জিনবোধি ভিক্ষুকে মিরসরাই সম্মিলিত বৌদ্ধ সমাজের শুভেচ্ছা

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক একুশে পদক প্রাপ্তিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগের অধ্যাপক ও চট্টগ্রাম বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ ড. জিনবোধি মহাথেরোকে মিরসরাই উপজেলা সম্মিলিত বৌদ্ধ সমাজের পক্ষে গত ২৪ ফেব্রুয়ারি শনিবার বিকেলে নগরের নন্দনকানস্হ চট্টগ্রাম বৌদ্ধ বিহারে ফুলেল শুভেচ্ছা জানান।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম অগ্রণী ব্যাংক এক্সিকিউটিভ ক্লাবের সাধারণ সম্পাদক এজিএম বিজয় বড়ুয়া, বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য, মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট দীর্ঘতম বড়ুয়া,

মিনহার সিকিউরিটিজ লিমিটেডের চীফ অপারেটিং অফিসার নয়ন কান্তি বড়ুয়া, মহানগর সেচ্ছাসেবকলীগের সদস্য রতন বড়ুয়া, কৃষিবিদ ডা. সঞ্জয় বড়ুয়া, প্রকৌশলী বিপুল বড়ুয়া, বিশিষ্ট ব্যবসায়ী সুমন বড়ুয়া, বিশিষ্ট ব্যবসায়ী অঙ্কুশ বড়ুয়া, কাফকো অফিসার রন্জন বড়ুয়া, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা চিরন্জিৎ বড়ুয়াসহ প্রমুখ নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দরা এসময় শিক্ষায় ২০২৪ সালে একুশে পদকে ভূষিত হওয়ায় ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। তারা বলেন, অধ্যাপক ড জিনবোধি ভিক্ষু একজন বহুমাত্রিক জ্ঞানের অধিকারী ব্যক্তিত্ব। তার মতো বিদগ্ধ পন্ডিত ও জ্ঞানীকে সরকার একুশে পদকে ভূষিত করায় সমগ্র চট্টগ্রামবাসী এবং দেশ বিদেশে অবস্থানরত কোটি বৌদ্ধ জনগোষ্ঠী আনন্দিত ও গর্বিত। তারা অধ্যাপক ড জিনবোধি ভিক্ষুর সুস্থ ও দীর্ঘায়ু কামনা করেন।

এস/ভি নিউজ

পূর্বের খবরভারতের নির্বাচন কমিশনের নজিরবিহীন সিদ্ধান্ত, ১ মার্চেই পশ্চিমবঙ্গে ১০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী
পরবর্তি খবরদেশের অর্থনীতির ভালোমন্দ