বীর মুক্তিযোদ্ধা ফতেহ আলী চৌধুরী মারা গেছেন

মুক্তিযুদ্ধের অন্যতম গেরিলা দল ক্র্যাক প্লাটুনের সদস্য বীর মুক্তিযোদ্ধা ফতেহ আলী চৌধুরী (৭৮) মারা গেছেন। আজ শনিবার বেলা দেড়টায় রাজধানীর একটি হাসপাতালে তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এই বীর মুক্তিযোদ্ধার ভাগনি বাংলাদেশ বিজনেস অ্যান্ড ডিজঅ্যাবিলিটি নেটওয়ার্কের হেড অব অপারেশনস আজিজা আহমেদ তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেন। তিনি প্রথম আলোকে বলেন, তাঁর মামা (ফতেহ আলী) অনেক দিন ধরেই ফুসফুসের জটিলতায় ভুগছিলেন। গত ১৫ জানুয়ারি তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

ফতেহ আলী চৌধুরী স্ত্রী কবিতা চৌধুরী ও মেয়ে সিমিন চৌধুরীকে রেখে গেছেন। মেয়ে দেশের বাইরে থেকে ফিরলে এই বীর মুক্তিযোদ্ধার দাফনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ঘাতক দালাল নির্মূল কমিটির শোক প্রকাশ

মুক্তিযুদ্ধকালের ক্র্যাক প্লাটুনের সদস্য বীর মুক্তিযোদ্ধা ফতেহ আলী চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি। সংগঠনটি বলেছে, ফতেহ আলী চৌধুরী নির্মূল কমিটির প্রতিষ্ঠাতাদের মধ্যে অন্যতম। তিনি ছিলেন অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী প্রগতিশীল সামাজিক-সাংস্কৃতিক আন্দোলনের অগ্রগামী ব্যক্তিত্ব।

শহীদজননী জাহানারা ইমামের নেতৃত্বে যুদ্ধাপরাধীদের বিচারের নাগরিক আন্দোলনের শুরু থেকে নির্মূল কমিটির বিভিন্ন কার্যক্রমে তিনি যুক্ত ছিলেন।

এস/ভি নিউজ

পূর্বের খবরযুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য লন্ডন মহোৎসবের সংবাদ সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত
পরবর্তি খবরঘুমধুম সীমান্তের ওপারে বিমান হামলার আশঙ্কা