যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য লন্ডন মহোৎসবের সংবাদ সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত

ভিনিউজ :
ইউরোপের বুকে বিশ্ব বাঙালির সবচেয়ে বড় মিলনমেলা লন্ডন মহোৎসব আগামী ২০-২১ এপ্রিল ২০২৪ সত্তাভিস পতিদার সেন্টার, ওয়েম্বলি, লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই প্রথম এক অভূতপূর্ব আঙ্গিকে সাজানো হচ্ছে এই কার্নিভাল। দুদিনব্যপী এই উৎসবে ভারত ও বাংলাদেশের নামী শিল্পোদ্যোগী, সঙ্গীতশিল্পী, সাহিত্যিক, নাট্যকার, চলচ্চিত্র অভিনেতা, নৃত্যশিল্পী, ফ্যাশন ডিজাইনার, চিকিৎসক উপস্থিত থাকবেন। থাকবে বই, শাড়ি, গয়না, হস্তশিল্প, সুখাদ্যের বহু স্টল। বাণিজ্যের সঙ্গে শিল্পের এক অসাধারণ মেলবন্ধন ঘটবে লন্ডন মহোৎসবে। একদিকে যেমন ব্যবসায়ীরা মিলিত হবেন বিজনেস কনক্লেভে, অন্যদিকে সাহিত্য আলোচনায় মেতে উঠবেন গদ্যকার, কবিরা। একদিকে যেমন সিনেমা নিয়ে হবে আলোচনা, অন্যদিকে হাঁটবেন স্বপ্নসুন্দরীরা। দুদিনের উৎসবের প্রাক সন্ধ্যায় ১৯ শে এপ্রিল হবে এক তারকাখচিত আমন্ত্রণমূলক অনুষ্ঠান। ব্রিটিশ পার্লামেন্টের হাউজ অফ লর্ডসে প্রদান করা হবে ‘বেঙ্গল ব্রিটিশ আইকন অ্যাওয়ার্ড’। বলা বাহুল্য, প্রাপকেরা সবাই নিজ নিজ ক্ষেত্রে দিকপাল। উপস্থিত থাকবেন লর্ড স্বরাজ পলসহ বহু সাংসদ।

এই অনুষ্ঠানের অংশ হিসেবে ঢাকায় অনুষ্ঠিত হলো লন্ডন মহোৎসবের সংবাদ সম্মেলন। সম্মেলনে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় সংসদ সদস্য শামসুল আলম দুদু, সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আখতারুজ্জামান বাবু, বিশিষ্ট সাংবাদিক মানিক লাল ঘোষ, ফ্রেন্ডস অব বাংলাদেশের ট্রেজারার ও বিশিষ্ট সাংবাদিক জয়ন্ত আচার্য।

লন্ডন মহোৎসব কমিটির পক্ষে উপস্থিত ছিলেন সায়ন্তন দাস অধিকারী, শুভম দত্ত, দেবাশিস দত্ত, ফিরদৌসল হাসান, তপশ্রী গুপ্ত, সুজয় সাহা, শর্মিষ্ঠা দাস, শান্তা দত্ত, স্বাতী চক্রবর্তী।

লন্ডনে অনুষ্ঠিতব্য এই কার্নিভালের ব্র্যান্ড আম্বাসাডর ঋতুপর্ণা সেনগুপ্ত (বাংলার জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী) এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন মীর।

শিল্পী তালিকায় থাকবেন: লোপামুদ্রা মিত্র ও জয় সরকার; সাহানা বাজপেয়ী ও সামন্তক; রাঘব চ্যাটার্জি; সুরজিৎ চট্টোপাধ্যায় ও অন্বেষা; দেবলীনা কুমার; দেবশঙ্কর হালদার; তথাগত সেনগুপ্ত ও আরও অনেকে।

বাংলাদেশ থেকে প্রখ্যাত অভিনেতা চঞ্চল চৌধুরীকে প্রস্তাবনা দেওয়া হয়েছে। বাংলাদেশ অংশে লন্ডন মহোৎসবের অংশীদার হিসেবে দায়িত্ব পালন করছে ফ্রেন্ডস অফ বাংলাদেশ।

পূর্বের খবরভাসাভাসা অভিযোগ অনুসন্ধানেও ভাটা
পরবর্তি খবরবীর মুক্তিযোদ্ধা ফতেহ আলী চৌধুরী মারা গেছেন