‘প্রেমের সুষম বণ্টন’ চেয়ে বিক্ষোভ

আজ ভালোবাসা দিবস এবং পয়লা ফাল্গুনে প্রকৃতি সেজেছে বাসন্তি সাজে। এই ফাগুনে ভালোবাসা দিবসের দিনে প্রিয়তমাকে নিয়ে ঘুরে বেড়িয়ে বসন্ত বরণের প্রয়াসে প্রেমিক যুগলরা যখন দিবসটি পালন করছেন- ঠিক তখনই ‘কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না’ স্লোগানে সামনে রেখে বিক্ষোভ মিছিল করেছে ‘প্রেম বঞ্চিত সংঘ’ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)।

বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের আমতলা থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এবং বেগম খালেদা জিয়া হলের মাঝামাঝি দাঁড়িয়ে চৌদ্দ সেকেন্ড নীরবতা পালন করে আমতলায় এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সংক্ষিপ্ত সমাবেশ শেষে বঞ্চিতরা বৃক্ষরোপণ করেন। এতে দেড় শতাধিক সাধারণ শিক্ষার্থী অংশ নেন।

মিছিলে অংশগ্রহণকারীরা ‘কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না’, ‘দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়’, ‘প্রেমের নামে প্রহসন, চলবে না, চলবে না’, ‘নষ্ট প্রেমের কাঁথাতে, আগুন জ্বালো একসাথে’ প্রভৃতি স্লোগানে পুরো ক্যাম্পাস মাতিয়ে তোলেন।

সমাবেশে প্রেম বঞ্চিত সংঘের সাধারণ সম্পাদক এহসান আহমেদ আকাশ সংবাদমাধ্যমকে বলেন, ‘প্রেম থেকে বঞ্চিত শুধু তরুণ-তরুণী না, পিতামাতা হতে পারেন, সন্তান হতে পারে, এ ছাড়াও বিশ্বের অনেক মানুষ প্রেম থেকে বঞ্চিত। আমরা চাই বিশ্বের সব জায়গায় প্রেম ছড়িয়ে পড়ুক। বর্তমানে সারা বিশ্বে যুদ্ধ, সাম্প্রদায়িক দাঙ্গা, সীমান্তে দাঙ্গা চলছে। আমরা চাই এসব বন্ধ হোক আর সর্বত্র প্রেম ছড়িয়ে পড়ুক।’

এস/ভি নিউজ

পূর্বের খবরফখরুল-খসরুর জামিন, মুক্তিতে বাধা নেই
পরবর্তি খবরবগুড়া নান্দনিক নাট্য দলের সদস্য বাচ্চু মিয়ার মৃত্যুতে শোক প্রকাশ