সাকিবকে বাদ দিয়ে শান্তকে অধিনায়ক, মুখ খুললেন পাপন

অধিনায়কত্বের নতুন অধ্যায় শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলে। তিন সংস্করণেই টাইগারদের অধিনায়ক করা হয়েছে নাজমুল হোসেন শান্তকে। যদিও বিসিবির প্রথম পছন্দ ছিল সাকিব আল হাসান। টাইগার এই অলরাউন্ডারকে অধিনায়ক করার ইচ্ছে থাকলেও শেষ পর্যন্ত সেই সিদ্ধান্ত থেকে সরে আসতে হয়েছে বোর্ডকে।

পরিচালনা পর্ষদের সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, সাকিবের চোখের সমস্যা এখনো রয়েছে। বাঁহাতি এই অলরাউন্ডারের ভোগান্তির জন্য নতুন অধিনায়ক বেছে নিতে হয়েছে বিসিবিকে।

গত বছর ওয়ানডে বিশ্বকাপ চলাকালে চোখের সমস্যা টের পান সাকিব। এরপর চেন্নাই, পরবর্তীতে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং সিঙ্গাপুরে আলাদা আলাদা চোখের ডাক্তার দেখান তিনি। যদিও এখনও এই সমস্যা থেকে পুরোপুরি মুক্তি পাননি তিনি। চোখের এই সমস্যাকে সঙ্গী করেই বিপিএল খেলছেন সাকিব।

আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে কিংবা তারপর জিম্বাবুয়ে সিরিজ ও বিশ্বকাপে সাকিবকে পাওয়া নিয়ে নিশ্চিত নয় বিসিবি।

নাজমুল হাসান বলেছেন, এই অনিশ্চয়তা থেকে মুক্তি পেতেই ঘোষণা করা হয়েছে নতুন অধিনায়ক।

বিসিবি সভাপতি বলেন, সাকিবের সঙ্গে কথা হয়েছে। কাল পর্যন্ত যেটা বলেছে তা হলো ওর চোখের সমস্যা এখনো যায়নি। কাজেই আমাদের সামনে শ্রীলঙ্কা সিরিজ আছে, তার পর আরেকটা সিরিজ আছে এরপর বিশ্বকাপ আছে। আসলে ওর এভেইলেবেলেটিটা আমরা নিশ্চিত না।

বিসিবি বস আরও যোগ করেন, অধিনায়ক হিসেবে ও আমাদের প্রথম পছন্দ ছিলো, এখনও আছে। যেহেতু একটা অনিশ্চয়তা রয়ে গেছে, এটার মধ্যে আমরা থাকতে চাচ্ছি না। কাজেই আমরা সিদ্ধান্ত আর দেরি করতে চাইনি। বিশ্বকাপের যেহেতু খুব বেশি সময় বাকি নেই, দলটা যেন ধারাবাহিকভাবে চলতে পারে সেজন্য এই নামটা আমরা ঘোষণা করে দিয়েছি।

পূর্বের খবরসরকারি পদ ছাড়লেন মিমি
পরবর্তি খবরএসএসসি পরীক্ষার্থীদের জন্য থাকবে কুইক রেসপন্স টিম