আওয়ামী লীগের ক্ষমার চিঠি হাতে পেলেন জাহাঙ্গীর

78

 

ভিানিউজ: ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে ক্ষমা পেয়েছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

শনিবার সন্ধ্যা সাতটায় আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি কার্যালয় থেকে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার কাছ থেকে এ চিঠি গ্রহণ করেন তিনি।

এ সময় সভানেত্রীর কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন।
গত ১ জানুয়ারি তারিখে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, আপনার বিরুদ্ধে আনীত সংগঠন বিরোধী কর্মকাণ্ডের অভিযোগ স্বীকার করে আপনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নিকট ক্ষমা প্রার্থনা করেছেন। এবং ভবিষ্যতে সংগঠনের গঠনতন্ত্র নীতি ও আদর্শ পরিপন্থী কোন কার্যকলাপে সম্পৃক্ত হবেন না মর্মে লিখিত অঙ্গীকার ব্যক্ত করেছেন। এমবস্থায় গত ১৭ ডিসেম্বর গণভবনে অনুষ্ঠিত দলের জাতীয় কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী গঠণতন্ত্রের ১৭(৬) এবং ৪৭(২) ধারা মোতাবেক আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ নিকট সাধারণ ক্ষমা প্রার্থনা করে আপনার লিখিত আবেদন পর্যালোচনা করে এবং ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে আপনার প্রতি ক্ষমা প্রদর্শন করা হলো।

চিঠিতে ভবিষ্যতে কোন প্রকার সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে তা ক্ষমার অযোগ্য বলে বিবেচিত হবে।

মোহাম্মদ জাহাঙ্গীর আলম চিঠি গ্রহণের বিষয়টি ভিনিউকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমি চিরকৃতজ্ঞ। আমাকে জাতির পিতার হাতে গড়া সংগঠন আওয়ামী লীগের রাজনীতি করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। আমি গাজীপুরবাসীসহ আওয়ামী লীগের নেতাকর্মীর সহযোগিতা চাই। যতদিন বেঁচে থাকি, ততদিন বঙ্গবন্ধুর হাতে গড়া সংগঠন আওয়ামী লীগের রাজনীতি করতে চাই।