রাধিকার মন্তব্য লজ্জাজনক : একতা কাপুর

69

টেলিভিশন শিল্পে কাজের প্রসঙ্গে মন্তব্য করায় অভিনেত্রী রাধিকা মদনের সমালোচনা করে নিজের মতামত জানিয়েছিলেন অভিনেত্রী সায়ন্তনী ঘোষ। এবার সায়ন্তনীর বক্তব্যের প্রতি সমর্থন জানিয়ে নিজের প্রতিক্রিয়া জানালেন প্রযোজক একতা কাপুর৷ টেলিভিশন শিল্পের কাজের সংস্কৃতি সম্পর্কে রাধিকার মন্তব্যকে ‘দুঃখজনক ও লজ্জাজনক’ বলে অভিহিত করেছেন একতা। 

রাধিকার বক্তব্যের উপর মন্তব্য করা সায়ন্তনীর একটি ভিডিও পুনরায় পোস্ট করেছেন একতা। ভিডিওটি শেয়ার করে তিনি লিখেছেন, ‘দুঃখিত এবং লজ্জাজনক! অভিনেত্রীদের তাদের শিকড়ের প্রতি কোন সম্মান নেই!’

রাধিকা মদন

একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে অভিনেত্রী রাধিকা বলেছিলেন, বিগত বছরগুলোতে প্রতি শিফটে ৪৮-৫০ ঘন্টা কাজ করেছেন অভিনেত্রী। কিন্তু যখনই তিনি স্ক্রিপ্টের জন্য জিজ্ঞাসা করেতেন, তাকে বলা হতো আপনি সেটে পৌঁছে যান, স্ক্রিপ্ট নতুনভাবে ছাপা হবে। পরিচালকরা শেষ মুহূর্তে স্ক্রিপ্ট পরিবর্তন করতেন এবং যে পরিচালক ফ্রি থাকতেন, তিনি শুটিং করতে আসতেন। রাধিকা আরো জানান, যখনই তার চরিত্র সম্পর্কে কিছু বলার থাকে তখনই পরিচালক তাকে বলেতেন, তারা যখন চলচ্চিত্র বানাবেন তখন এসব নিয়ে ভাববেন, টিভি সিরিয়ালে নয়!

রাধিকার এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় টিভি অভিনেত্রী সায়ন্তনী ইনস্টাগ্রাম সাক্ষাৎকারে নিজের মতামত জানিয়েছিলেন। সম্প্রতি আরজে সিদ্ধার্থ কান্নানের সাথে একটি সাক্ষাৎকারেও তাকে এই বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “চলচ্চিত্রে আমাদের মৌনি রায়ও আছেন। তিনি আমার একজন প্রিয় বন্ধু। তিনিও স্বীকার করেন যে টিভি থেকেই ক্যারিয়ার শুরু হয়েছে তার। কিন্তু আমি রাধিকার যে সাক্ষাৎকার শুনেছি, সেখানে তার মুখে টিভি অভিনয় দিয়ে ক্যারিয়ার শুরুর বিষয়টা শুনিনি। আমি মনে করি তার এমনটা করা উচিত না।’ এরপর রাধিকার উদ্দেশ্যে অভিনেত্রী বলেন, টিভিকে পা ফেলার সিঁড়ি হিসেবে বিবেচনা করবেন না।’

সায়ন্তনী ঘোষ

এদিকে, রাধিকার বক্তব্যকে ‘লজ্জাজনক’ বলা একতা কাপুরের ভিডিওটি প্রকাশের পর থেকেই বেশ সাড়া ফেলেছে টিভি দর্শকদের কাছে। কেউ কেউ বলছেন, অনেকেই নিজের শুরুটা ভুলে যায়। আবার কারো কারো মতে, বড় তারকা হলে নিজের প্রথম সিঁড়ি অস্বীকার করা উচিত না। তবে রাধিকার সমর্থনেও মন্তব্য করেছেন অনেকে। তাদের মতে, টিভি অভিনেত্রীদের এমন অবহেলা সহ্য করা নিত্যদিনের ঘটনা।

রাধিকার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ছিল ‘কুত্তে’। এতে আরো ছিলেন অর্জুন কাপুর এবং টাবু। অভিনেত্রী সায়ন্তনী ঘোষ ‘ঘার এক সাপনা’ এবং ‘নাগিন’-এর মতো টিভি সিরিজের জন্য পরিচিত।

সূত্র : হিন্দুস্তান টাইমস