বাংলাদেশ থেকে নতুন কর্মী নিতে কাতারের আশ্বাস

134
কাতারের

বাংলাদেশ থেকে পর্যটন, মেডিকেল ও হোটেলসহ সেবামূলক খাতে নতুন কর্মী নিবে কাতার। বুধবার (১৮ জানুয়ারি) কাতারের শ্রম মন্ত্রণালয়ের আন্ডার সেক্রেটারি মুহাম্মদ হাসান আল উবাইদলির সঙ্গে বৈঠক করেন বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান। এসময় তিনি বাংলাদেশ থেকে নতুন কর্মী নেওয়ার ব্যাপারে সহযোগিতার আশ্বাস দেন।

মূলত শ্রমবাজার সম্প্রসারণ ও শ্রমিকদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনার জন্য দুপক্ষের এ বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় তিনি কাতারের বিভিন্ন সেক্টরে দক্ষ ও পেশাদার জনশক্তি নিয়োগের অনুরোধ করেন ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান। জবাবে বাংলাদেশ থেকে পর্যটন, মেডিকেল ও হোটেলসহ সেবামূলক খাতে নতুন জনবল নিয়োগে সহযোগিতার আশ্বাস দেন আন্ডার সেক্রেটারি।

এছাড়া ক্ষুদ্র ও মাঝারি বাংলাদেশি উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনার স্বার্থে বাংলাদেশি কর্মী নিয়োগের জন্য ভিসা অনুমোদনের অনুরোধ জানানো হয়। এতে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন আন্ডার সেক্রেটারি। এসময় বাংলাদেশি কর্মীদের সার্বিক কল্যাণ নিশ্চিতের জন্যে ইনস্যুরেন্স, দ্রুত সময়ে শ্রম বিরোধ নিষ্পত্তি, কর্মীদের মামলা চলাকালীন সাময়িক ওয়ার্ক পারমিটের ব্যবস্থা ও মৃত্যুজনিত ক্ষতিপূরণসহ শ্রমিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত আলোচনা করেন চার্জ দ্য অ্যাফেয়ার্স। বৈঠকে বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব তনময় ইসলাম ও দ্বিতীয় সচিব (এইচওসি) মো. নাসির উদ্দিন উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: হাডসন ইন্টারন্যাশনাল স্কুল চিত্রাঙ্কন প্রতিযোগিতা-২০২৩