গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে বিএনপি জয়ী হবে : ফখরুল

59

গণতন্ত্র পুনরুদ্ধারের এই সংগ্রামে শিগগিরই বিএনপি জয়ী হবে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় দ্রুত দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে বলেও জানান তিনি। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল ১১টায় শেরেবাংলানগরস্থ জিয়ার মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে এ মন্তব্য করেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, সমগ্র জাতি আবারও অন্ধকারে নিমজ্জিত। আওয়ামী লীগ একদলীয় শাসন প্রতিষ্ঠার যে চক্রান্ত করছে তার বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে। জিয়াউর রহমান দেশের সমৃদ্ধি ও উন্নয়নের ভিত্তি রচনা করেছিলেন জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, জিয়া ক্ষণজন্মা মানুষ ছিলেন। স্বাধীনতাযুদ্ধে নিজে নেতৃত্ব দিয়েছেন। জাতি যখন নেতৃত্বশূন্য ছিল, তখন জিয়া সামনে এগিয়ে আসেন। বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করে একদলীয় শাসন থেকে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন।

মির্জা ফখরুলের সঙ্গে ঢাকার বিএনপির অনেক নেতা-কর্মী জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকাসহ দেশের প্রতিটি বিএনপির কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, সারা দেশে জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌরসভাসহ বিভিন্ন ইউনিটে যথাযোগ্য মর্যাদায় জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী পালন করা হচ্ছে।