আজ ইতিহাস গড়ার পথে ওমান

117
ওমান

২৫তম আরব উপসাগরীয় কাপের ফাইনালে স্বাগতিক ইরাকের মুখোমুখি হয়ে জয় ছিনিয়ে আনার মিশনে নামছে ওমান। আজ (বৃহস্পতিবার) বসরা আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। ম্যাচটি শুরু হবে ওমান সময় রাত ৮টায়। জয় ছিনিয়ে এনে ইতিহাস গড়া থেকে অল্প কিছু সময় বাকি থাকছে। আর জয়ের মাধ্যমেই ফাইনালে হেরে যাওয়ার রেকর্ড শেষ করতে চায় ওমান।

ওমানের প্রধান কোচ ব্রাঙ্কো ইভানকোভিচ বলেছেন, আমরা ফাইনালে স্বাগতিকদের কাছে হেরে যাওয়ার রেকর্ড শেষ করতে চাই। ফাইনালে ওঠার জন্য খেলোয়াড়দের নিয়ে আমি গর্বিত। এটা সহজ ছিল না, তারা পূর্ণ স্ট্যান্ডের সামনে খেলতে আগ্রহী। ইরাক খুব শক্তিশালী দল, তার কারণ হচ্ছে ঘরের সমর্থকদের সমর্থন। আমাদের লক্ষ্যও জয়। আমি আশা করি এটি একটি কঠিন ম্যাচ হবে, তবে খেলোয়াড়দের প্রতি আম্মার আস্থা আছে।

বুধবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে ইভানকোভিচ বলেছিলেন, আমাদের খেলোয়াড়রা প্রস্তুত। দুটি হলুদ কার্ডের কারণে সেমিফাইনালে খেলতে না পারা ডিফেন্ডার জুমা আল হাবসি ফাইনালে ফিরছেন। ইনজুরিতে থাকা ডিফেন্ডার আমজাদ আল হার্থি ও মাহমুদ মাবরুক আল মুশাইফরি ফাইনালে খেলতে পারবেন না।

ইভানকোভিচ বলেন, এটা খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ হবে। ইরাকি দল শক্তিশালী, তবে আমরা ইতিবাচক ফলাফল অর্জনের জন্য প্রস্তুত। মহান ইরাকি দর্শকদের সামনে খেলতে পেরে আমরা আনন্দিত। ইরাকের প্রধান কোচ জেসুস কাসাস বলেছেন, দল ইতিহাস গড়ার থেকে মাত্র এক ধাপ দূরে। ফাইনালে পৌঁছানোর স্বপ্ন ছিল,তবে যাত্রাটি কঠিন ছিল। ফাইনালে আমাদের প্রতিপক্ষ খুবই শক্তিশালী। আমরা এর আগে ওমানের মুখোমুখি হয়েছি এবং তারা সম্প্রতি অনেক ফাইনাল খেলেছে।

আরও পড়ুন: “হাডসন ইন্টারন্যাশনাল স্কুল চিত্রাঙ্কন প্রতিযোগিতা-২০২৩” এ অংশ গ্রহনের নিয়মাবলী।