ইজতেমার জন্য মেট্রো রেল চলাচলের সময় বৃদ্ধি

71

ইজতেমার দ্বিতীয় পর্বে মুসল্লিদের জন্য মেট্রো রেলের যাতায়াত সময় বৃদ্ধি পেয়েছে। আগামী ২০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত সকাল ৮টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এ রেল চলাচল করবে। ঢাকা ম্যাস ট্রানজিট কম্পানি লিমিটেডের কম্পানি সচিব (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ আবদুর রউফ সইকৃত অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ইজতেমার দ্বিতীয় পর্বের শেষ দিন আখেরি মোনাজাত উপলক্ষে যাত্রী সাধারণের চলাচলের সুবিধায় সকাল ৮টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত উত্তরা উত্তর মেট্রো রেল স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত ট্রেন চলাচল করবে। যাত্রী সাধারণের চলাচল ব্যবস্থাপনা সুবিধার্থে শুধুমাত্র ২২ জানুয়ারি বিকেল তিনটা থেকে রাত ৯টা পর্যন্ত স্টেশন দুটিতে এমআরটি পাস বিক্রি বন্ধ থাকবে বলেও জানানো হয় প্রজ্ঞাপনে।

এর আগে ইজতেমার প্রথম পর্বে ঢাকার মেট্রো রেলে যাত্রী সমাগম ছিল ব্যাপক। গত শনিবার আগারগাঁও স্টেশনে যাত্রীদের ঢল দেখা যায়। যাত্রীদের চাপ সামলাতে নির্ধারিত সময়ের আগেই স্টেশনের মূল গেট বন্ধ করে দেওয়া হয়। তবে উত্তরায় কোনো সমস্যা হয়নি। সেখান থেকে স্বল্প সময়ে আগারগাঁওয়ে আসতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করছিলেন যাত্রীরা।