বিমানবন্দর সড়কে ধীরগতি, হাতে সময় নিয়ে বের হওয়ার পরামর্শ

81
বিমানবন্দর

রাজধানীর উত্তরা থেকে টঙ্গী সড়কে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সকাল থেকেই তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। টঙ্গীর তুরাগ পাড়ে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে আগত মুসল্লিদের চাপে এবং সড়কে সংস্কার কাজ চলার কারণে এই ধীরগতির সৃষ্টি হয়েছে অলে জানিয়েছে সংশ্লিষ্টরা। তবে বিকেলের দিকে তা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিন সকাল থেকে যানজটের কারণে বনানী, বিমানবন্দর, উত্তরা ও টঙ্গী এলাকায় যাতায়াত করা যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়েছে। অনেকেকেই ঘণ্টার পর ঘণ্টা সড়কে আটকে থাকতে হচ্ছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ সূত্রে জানা গেছে, আগামীকাল (শুক্রবার) থেকে তুরাগ তীরে শুরু হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। এজন্য দেশ-বিদেশের মুসল্লিরা দলে দলে তুরাগ তীরে যাচ্ছেন। উত্তরা এলাকায় গাড়ির চাপ বেড়ে যাওয়ায় যানজটের সৃষ্টি হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে বনানী থেকে বিমানবন্দর হয়ে উত্তরা পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়। সময় বাড়ার সঙ্গে বনানী ও বিমানবন্দর এলাকায় যানজট কিছুটা কমলেও উত্তরা ও টঙ্গী এলাকায় এখনো তীব্র যানজট রয়েছে। ফলে অনেকে যাত্রী গণপরিবহন থেকে নেমে হেঁটে গন্তব্যে রওনা দিয়েছেন।

উত্তরা-টঙ্গী এলাকার যানজট নিয়ে ডিএমপির ট্রাফিকের উত্তরা বিভাগের পশ্চিম-পূর্ব জোনের দায়িত্বরতরা বলছেন, উত্তরা থেকে টঙ্গী এলাকায় বিভিন্ন উন্নয়ন কাজের জন্য রাস্তা এমনিতেই বেশ সরু হয়ে গেছে। এ অবস্থায় বিশ্ব ইজতেমা উপলক্ষে হাজার হাজার মানুষ তাদের মালামাল নিয়ে রাস্তায় নামছেন। রাস্তা থেকে হেঁটে তারা তুরাগ তীরে যাচ্ছেন। সব মিলিয়েই যানজটের সৃষ্টি হয়েছে। বিমানবন্দরগামী যাত্রীদের হাতে একটু সময় নিয়ে বের হওয়ার আহ্বান জানানো হচ্ছে।

আরও পড়ুন: “হাডসন ইন্টারন্যাশনাল স্কুল চিত্রাঙ্কন প্রতিযোগিতা-২০২৩” এ অংশ গ্রহনের নিয়মাবলী।