অতীতের সব রেকর্ড ভেঙে ফের বাড়লো সোনার দাম

104

 

ভিনিউজ : সারাবিশ্বে স্বর্ণের বাজার হঠাৎ ব্যাপক চাঙা হয়ে উঠেছে। দুই মাসের বেশি সময় ধরে আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বাড়ছে। এতে দেশের বাজারেও দফায় দফায় বেড়েছে দামি এই ধাতুটির মূল্য। এরইমধ্যে অতীতের সব রেকর্ড ভেঙে দেশের বাজারে সবচেয়ে ভালো জাতের এক ভরি স্বর্ণের দাম ৯৩ হাজার ৩৯৭ টাকা।

রোববার (১৫ জানুয়ারি) থেকে সোনার এ নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।বাজুসের ঘোষণা অনুযায়ী, রোববার থেকে সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৯৩ হাজার ৩৯৭ টাকা, যা গতকাল শনিবার পর্যন্ত যা ৯০ হাজার ৭৪৬ টাকায় বিক্রি হয়েছে।

এ ছাড়া ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ২ হাজার ৫৬৬ টাকা বাড়িয়ে ৮৯ হাজার ১৭১ টাকা নির্ধারণ করা হয়েছে, যা আগে ছিল ৮৬ হাজার ৬০৫ টাকা। রোববার থেকে ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৭৬ হাজার ৪৫৭ টাকায় বিক্রি হবে, যা ছিল ৭৪ হাজার ২৪১ টাকা। এ মানের স্বর্ণের দাম ভরিতে বেড়েছে ২ হাজার ২১৬ টাকা।

সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৮০৮ টাকা বাড়িয়ে ৬৩ হাজার ৬৮৫ টাকা নির্ধারণ করা হয়েছে, যা এতদিন ছিল ৬১ হাজার ৮৭৮ টাকা।

এর আগে গত রবিবার (৮ জানুয়ারি) ২২ ক্যারেট প্রতি ভরি সোনার দাম ছিল ৯০ হাজার ৭৪৫ টাকা। ২১ ক্যারেটের সোনার দাম ভরিপ্রতি ছিল ৮৬ হাজার ৬০৫ টাকা। ১৮ ক্যারেটের দাম ভরিপ্রতি ছিল ৭৪ হাজার ২৪১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম ছিল ৬১ হাজার ৮৭৭ টাকা।