ঢাকায় পৌঁছেছেন মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী

85

 

ভিনিউজ : : ঢাকা ও ওয়াশিংটনের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার এবং অর্থনৈতিক কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে দুই দিনের সফরে আজ সন্ধ্যায় মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ঢাকায় এসে পৌঁছেছেন।
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমেরিকা শাখার মহাপরিচালক নাঈম উদ্দিন আহমেদ।
লু’র আগমনের পর ঢাকার মার্কিন দূতাবাস এক টুইট বার্তায় জানায়, সহকারী পররাষ্ট্রমন্ত্রী লু আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার বিষয়ে আলোচনা করতে ঊর্ধ্বতন বাংলাদেশি কর্মকর্তাদের সঙ্গে দেখা করবেন।
পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, সহকারী পররাষ্ট্রমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।
নয়া দিল্লীতে তার দু’দিনের সফর শেষ করে ভারত থেকে ঢাকায় এসেছেন লু।
আজ সকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, এলিট ফোর্স র‌্যাবের ওপর আরোপিত নিষেধাজ্ঞা পুনর্বিবেচনা করতে এবং দেশে তাদের ইতিবাচক ভূমিকা বিবেচনা করে নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য ঢাকা ওয়াশিংটনকে অনুরোধ করবে।
যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আগামীকালের বৈঠক প্রসঙ্গে তিনি বলেন, আমরা আমাদের বিষয়গুলো তুলব। তারা তাদের বিষয়গুলো তুলে ধরবে।
শুক্রবার মোমেন বলেন, এটা স্পষ্ট যে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে সুসম্পর্ক রয়েছে, কারণ উভয় দেশ অভিন্ন মূল্যবোধ এবং গণতন্ত্র ও মানবাধিকারে বিশ্বাসী ।