সেরা উপাধি পেল কোলকাতার সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং

977

 

ভিনিউজ ডেস্ক: নিখিল ভারত শিক্ষা পরিষদ আয়োজিত দ্বিতীয় বার্ষিক এডুকেশন কনক্লেভ এবং শিক্ষক সম্মান অনুষ্ঠানে সেরা বিভাগের পুরস্কার পেল সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগ।

দেশ বিদেশের বিশিষ্ট শিক্ষাবিদদের নিয়ে গঠিত হয়েছে নিখিল ভারত শিক্ষা পরিষদ। শিক্ষা প্রতিষ্ঠান এবং শিল্পের মধ্যে দূরত্ব ঘোচানোই এই সংস্থার মূল লক্ষ্য। সংস্থাটি ভারত সরকারের নীতি আয়োগ, সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন এবং নারী ও শিশুকল্যাণ দপ্তরের অধীনে। ১৮ ডিসেম্বর সল্টলেকের সেক্টর ফাইভে নিখিল ভারত শিক্ষা পরিষদ আয়োজিত দ্বিতীয় সম্মেলনে যোগ দিয়েছিলেন দেশের বিশিষ্ট শিক্ষাবিদরা।

বক্তব্য পেশ করতে গিয়ে ডঃ সুনীল রাই, পদ্মশ্রী ডঃ অজয় রায় এবং ডঃ সৈকত মৈত্র এদিন গবেষণার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার বিষয়টির ওপর গুরুত্ব দেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটি এবং টেকনো ইন্ডিয়ার প্রতিনিধিরা। গবেষণা এবং উদ্ভাবনের ক্ষেত্রে অবদানের জন্য সম্মানিত করা হয় ডঃ রাণা মজুমদার এবং ডঃ অনির্বাণ মিত্রকে। সম্মান জানানো হয় জয় চৌধুরী এবং নির্মল বণিককে। সংবাদমাধ্যমের সামনে বক্তব্য রাখেন ডঃ অনির্বাণ মিত্র, জয় চৌধুরী এবং নির্মল বণিক। সেরা গবেষকের পুরস্কার পেয়েছেন ডঃ রাণা মজুমদার। সেরা শিক্ষাবিদের পুরস্কার পেয়েছেন ডঃ অনির্বাণ মিত্র। গুরু অফ দ্য ইয়ার পুরস্কার পেয়েছেন প্রফেসর জয় চৌধুরী। কর্পোরট জগতে সবথেকে প্রতিশ্রুতিবান পুরস্কার দেওয়া হয়েছে প্রফেসর জয় চৌধুরী এবং নির্মল বণিককে। এই বছরের ক্যাম্পাস টু কর্পোরেটের সেরা অধিকর্তার পুরস্কার পেয়েছেন নির্মল বণিক।

-ajjkaal