কাজের তেমন সুযোগ পাচ্ছি না : স্বরা ভাস্কর

103

বলিউডের উঠতি অভিনেত্রীদের মধ্যে স্বরা ভাস্কর অন্যতম একজন। বলিউডে বেশ কিছু ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। নিজের স্বল্প ক্যারিয়ারে বেশ কিছু ব্লকবাস্টার চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। পর্দায় সাহসী ভূমিকার জন্যও আলাদাভাবে প্রশংসা কুড়িয়েছেন সমালোকদের।

 তবে বলিউড নির্মাতাদের নজরে তিনি এখন অনেকটাই উপেক্ষিত একজন।  

সম্প্রতি একটি সাক্ষাৎকারে নিজের ক্যারিয়ারে নিয়ে কথা বলেছেন স্বরা। অভিনেত্রী জানান যে তিনি নিজের ক্যারিয়ারকে ঝুঁকির মধ্যে দেখছেন। নিজেকে অনেক ভাল এবং দক্ষ অভিনেত্রী অভিহিত করে স্বরা বলেছেন, তিনি ছয় বা সাতটি ব্লকবাস্টার ফিল্ম এবং ওয়েব সিরিজে কাজ করেছেন যা দর্শকরা লুফে নিয়েছে।

টাইমস অফ ইন্ডিয়ার সাথে একটি সাক্ষাৎকারে স্বরা জানান, “আমার কাছে সবচেয়ে প্রিয় হল আমার কাজ। আমার ব্যক্তিগত এবং আবেগপূর্ণ অনুভূতি সবকিছুই অভিনয়কে ঘিরে। আমি যে কাজটি করতে ভালোবাসি, সেটি হচ্ছে অভিনয়। অথচ আমি সেটি করতে পারছি না। ”

kalerkantho

তিনি আরো বলেন, “আমি অনেক ভালো অভিনেত্রী। যেসব সুযোগ আমার হাতে আসে সেগুলো কাজে লাগানোর মতো যথেষ্ট দক্ষ একজন। আমার ক্যারিয়ারে অনেক ভালো ট্র্যাক রেকর্ড রয়েছে। আমি ছয় থেকে সাতটি ব্লকবাস্টার ফিল্ম এবং জনপ্রিয় ওয়েব সিরিজ করেছি যা দর্শকরা পছন্দ করেছে৷ কখনো খুব বেশি খারাপ রিভিউ ছিল না আমার৷ তবু আমি তেমন কাজ পাচ্ছি না। এমন কোনো কারণ থাকতে পারে না যার জন্য আমি কাজ পাব না। কিন্তু আমি সত্যিই তেমন সুযোগ পাচ্ছি না। আমি আমার ক্যারিয়ার ঝুঁকির মধ্যে দেখতে পাচ্ছি। ”

২০০৯ সালের মাধোলাল কিপ ওয়াকিং-এ একটি সহায়ক ভূমিকায় অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন স্বরা। এরপর তিনি তনু ওয়েডস মানু, রঞ্জনা, প্রেম রতন ধন পায়ো, নীল বাত্তে সান্নাটা, আরাহের আনারকলি, ভিরে দি ওয়েডিং এর মতো ব্যবসাসফল চলচ্চিত্রে অভিনয় করেছেন। কিছুদিন আগে তাকে দেখা গেছে শর্ট ফিল্ম ‘শির কোরমা’তে। অভিনয়ের পাশাপাশি সামাজিক বিভিন্ন ইস্যুতেও নিয়মিত সক্রিয় থাকেন স্বরা। সম্প্রতি তিনি ‘ভারত জোড়ো’ যাত্রায় অংশ নিয়েছেন। মধ্যপ্রদেশের উজ্জয়নে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে হেঁটেছেন অভিনেত্রী।  

kalerkanthoরাহুল গান্ধীর সঙ্গে ‘ভারত জোড়ো’ যাত্রায় স্বরা

স্বরাকে সর্বশেষ দেখা গেছে ‘জাহান চার ইয়ার’ চলচ্চিত্রে। মেহের ভিজ, পূজা চোপড়া এবং শিখা তালসানিয়ার সাথে অভিনয় করেছেন তিনি। ‘জাহান চার ইয়ার’ চারজন বিবাহিত নারীর গল্প নিয়ে নির্মিত যারা তাদের নিত্যদিনের সাধারণ জীবন থেকে কিছুটা মুক্তি খুঁজতে গোয়া ভ্রমণে যায় আর সেখানেই এক অনাকাঙ্খিত বিপদে পড়ে। বিনোদ বচ্চন প্রযোজিত ‘জাহান চার ইয়ার’ ১৬ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। স্বরাকে সামনে ‘মীমামসা, এ মার্ডার হিস্টোরি’তে দেখা যাবে। এছাড়া নারীকেন্দ্রিক চলচ্চিত্র ‘মিসেস ফালানি’ও রয়েছে তার হাতে।

সূত্র : হিন্দুস্তান টাইমস