ছাইয়্যা ছাইয়্যা গানে মালাইকা নয়, ছিলেন শিল্পা শেঠি!

92

বলিউডের আইকনিক গান ‘ছাইয়্যা ছাইয়্যা’ দিয়েই বলিউডে নিজের শক্ত অবস্থান গড়ে নেন মালাইকা আরোরা। চলন্ত ট্রেনে শাহরুখ-মালাইকার সেই চোখ ধাঁধানো নাচ ভক্তদের হৃদয়ে আজো ঝড় তুলে যায়। গানটি বলিউডে কয়েক দশকের মধ্যে অন্যতম জনপ্রিয় একটি গান হিসেবেই পরিচিত।  তবে একটি বিষয় যা সকলের অজানা ছিল, সেটি হল এই গানটির জন্য নির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন শিল্পা শেঠি! শিল্পাসহ পাঁচজন অভিনেত্রী ট্রেনে নাচতে অস্বীকার করার পরেই মালাইকার সাথে যোগাযোগ করা হয়েছিল।

সম্প্রতি এই তথ্য প্রকাশ করেছেন কোরিওগ্রাফার ও নির্মাতা ফারাহ খান। 

১৯৯৮ সালের মণি রত্নমের চলচ্চিত্র ‘দিল সে’র গান ছিল ‘ছাইয়্যা ছাইয়্যা’। গানটিতে পারফর্ম করেছেন শাহরুখ খান ও মালাইকা আরোরা। 

সম্প্রতি নতুন শো শুরু করেছেন মালাইকা আরোরা। ‘মুভিং ইন উইথ মালাইকা’র প্রথম পর্বে হাজির হয়েছিলে তার দীর্ঘদিনের সঙ্গী নির্মাতা ফারহা খান। এই পর্বে ৯০ এর দশকের গান সম্পর্কে কথা বলতে দেখা গেছে দুজনকে। সেই অনুষ্ঠানেই ছাইয়্যা ছাইয়্যা গানে মালাইকার অর্ন্তভূক্তির বিষয়ে কথা বলেছেন ফারহা খান। মালাইকাকে তিনি বলেন, “তুমি ছাইয়্যা ছাইয়্যা তারকা, কিন্তু ভাগ্যক্রমে। তোমার আগে প্রায় পাঁচজন নায়িকার কাছে যাওয়া হয়েছে। তারা ট্রেনে উঠতে অস্বীকার করেছিলেন। আমরা শিল্পা শেঠি কুন্দ্রা, শিল্পা শিরোদকার এবং আরও ২-৩ জনের কাছে গিয়েছিলাম। তারা ট্রেনে নাচতে চাননি। ”

এরপর নির্মাতা আরো বলেন, “কেউই যখন রাজি হচ্ছিল না তখন মেকআপ পারসন বললেন, মালাইকা খুব ভালো নৃত্যশিল্পী। এরপর মালাইকা যখন ট্রেনে উঠেছিলেন, তখন আমরা খুব কৌতূহলী ছিলাম যে সে এটিকে ঠিকঠাক মতো করতে পারবে কিনা।  তবে আমাদের অবাক করে দিয়ে মালাইকা সত্যিই করে দেখিয়েছে। পরের গল্পটা সবারই জানা। ”

ডিজনি+ হটস্টারে ৫ ডিসেম্বর প্রিমিয়ার হবে এই পর্বটি। ‘মুভিং ইন উইথ মালাইকা’র মাধ্যমে ডিজিটাল প্লাটফর্মে আত্মপ্রকাশ করলেন মালাইকা। শো’টির মাধ্যমে ভক্তদের পাশাপাশি নেটিজেনদের তার জীবনকে ঘনিষ্ঠভাবে দেখানোর প্রতিশ্রুতি দিয়েছেন মালাইকা। শো’তে তার ঘনিষ্ঠ তারকা বন্ধুরাও থাকবেন। যদিও আনুষ্ঠানিকভাবে কারো নাম নিশ্চিত করা হয়নি, তবে কারিনা কাপুর খান সহ তার ঘনিষ্ঠ বন্ধুরা শোতে উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

সূত্র : হিন্দুস্তান টাইমস