কাজ পেতে কার কাছে যেতে হবে জানি না : ভূমিকা চাওলা

98

বলিউডের একসময়ের বেশ জনপ্রিয় মুখ ছিলেন ভূমিকা চাওলা। সালমানে খানের সঙ্গে ‘তেরে নাম’ চলচ্চিত্রে অভিনয় করে সকলের মন জয় করে নেন অভিনেত্রী। এরপর বেশ কিছু ব্যবসাসফল হিন্দি সিনেমায় কাজ করেছেন তিনি। হিন্দির পাশাপাশি আঞ্চলিক ফিল্ম ইন্ডাস্ট্রিতেও সমানতালে কাজ করছেন ভূমিকা।

দক্ষিণের খুব জনপ্রিয় মুখ তিনি। তবে ইদানিং বলিউডে খুব একটা নিয়মিত নন অভিনেত্রী। নিজের ক্যারিয়ার সম্পর্কে কথা বলতে গিয়ে ভূমিকা বলেন, ‘বলিউডের লোকেরা মনে করেন যে আমি পুরোপুরি কাজ করা বন্ধ করে দিয়েছি। আর সেই কারণেই এখন আমি বলিউডে পর্যাপ্ত কাজ পাচ্ছি না। কাজ পেতে কার কাছে যেতে হবে আমি জানি না। ’

kalerkantho

এ প্রসঙ্গে ভূমিকা বলেন, ‘হয়তো আমি একজন ভালো অভিনেত্রী নই বা আমার পিআর ঠিকঠাকভাবে সবাইকে কল করছে না। কিংবা নির্মাতারা জানে না যে আমি এখনও কাজ করছি। আমি সত্যিই জানি না মূল সমস্যাটা কোথায়! তবে আমি আগের মতো ডাক পাচ্ছি না। ’

সম্প্রতি হিন্দুস্তান টাইমসের সঙ্গে নিজের ক্যারিয়ার ও সাফল্য ব্যর্থতা নিয়ে কথা বলেন অভিনেত্রী। নিজের অভিনয় যাত্রা শুরু করার সেই সময়কালের কথা উল্লেখ করে চাওলা বলেন, “এটি সম্পূর্ণ আলাদা ছিল। কিন্তু এখন আমি জানি না শিল্প কিভাবে কাজ করে! আমি যদি স্ট্রিমিং জায়ান্টে কারো সাথে কাজ করতে চাই তবে আমি জানি না কিভাবে সেই জোনে প্রবেশ করতে হয়। আমি হয়তো আমার সামাজিক যোগাযোগ মাধ্যমে বলতে পারি যে, আমি কাজ খুঁজছি এবং কেউ আমাকে কাজ দিন। কিন্তু কার কাছে যেতে হবে, তা আমি জানি না। হতে পারে আমার কোনো এজেন্সির সাথে যোগাযোগ করা উচিত যেন তারা আমাকে কিছু ভালো কাজ পেতে সাহায্য করতে পারে। তবে সত্যি বলতে আমি এখনো অনুভব করি যে আমি একজন শিক্ষানবিস, একজন নবাগত। অভিনয়ে আমি এখনো আনাড়ি একজন। ”

kalerkantho ‘তেরে নাম’ চলচ্চিত্রে সালমান খান ও ভূমিকা চাওলা

চাওলা ২০০৩ সালে ‘তেরে নাম’ দিয়ে বলিউডে আত্মপ্রকাশ করেন। নিজের অভিনয় জীবনের জন্য তিনি দর্শকদের কৃতিত্ব দেন। তিনি বলেন, “আমি প্রায় ২৩ বছর চলচ্চিত্রে কাটিয়েছি এবং আমি কেবল ঈশ্বর, দর্শক এবং শিল্পের লোকদেরই কৃতিত্ব দিতে পারি যারা আমাকে কাজ দেওয়ার জন্য যথেষ্ট সদয় ছিলেন। আমি এখনো জানি না স্ট্রিমিং ‘শো’ কিভাবে কাজ করে। এটা একটা জুয়া খেলার মত। চলুন সামাজিক যোগাযোগ মাধ্যমে যাই, কিছু মানুষকে কল করি, কয়েকটি পার্টিতে অংশগ্রহণ করি’। আপনি সত্যিই জানেন না কি কাজ করতে যাচ্ছেন! এভাবেই চলছে সব, যা আমি করতে পারিনা।  

kalerkantho

ভূমিকা চাওলাকে সর্বশেষ দেখা গিয়েছিল ‘সীতা রামাম’ চলচ্চিত্রে। সিনেমাটি ব্লকবাস্টার হয়েছে বক্স অফিসে। অভিনেত্রী এখন একটি নতুন তামিল চলচ্চিত্রের শুটিংয়ে ব্যস্ত রয়েছেন। তার হাতে একটি হিন্দি চলচ্চিত্রও রয়েছে, যার শুটিং আগামী বছরের জানুয়ারিতে শুরু হবে।

সূত্র : হিন্দুস্তান টাইমস