বাবা-ছেলের ভূমিকায় মন কাড়লেন মিঠুন-দেব

91

ছেলে ব্যস্ত মানুষ, ওদিকে বাবার অখণ্ড অবসর। বয়সকালে বাবার সেবাযত্ন করার কথা তো ছেলেরই। কিন্তু বিপরীতও তো হয়। দিনভর ছেলের ভালোমন্দের দিকে নজর রাখেন বাবা।

খাইয়ে দেওয়া থেকে শুরু করে নানা আবদার মেটানো―অক্লান্ত বয়স্ক বাবা। এদিকে ছেলের ভূমিকা একটু অন্য। বাবার মন ভালো রাখতে আবার ছেলের নানা উদ্যোগ। রোজকার চেনা ছবি থেকে খানিক আলাদা, কিছুটা ছকভাঙা। এমনই ছকভাঙা, মিষ্টি সম্পর্কের রসে টইটম্বুর মিঠুন-দেবের নতুন ছবি ‘প্রজাপতি’। সম্প্রতি প্রকাশ হয়েছে সিনেমাটির ট্রেলার। তাতেই মন কেড়েছেন বিখ্যাত দুই অভিনেতা।

মিঠুন চক্রবর্তী ও দেব। দুই অভিনেতার ক্যারিয়ারে দুই ভিন্ন পালক জুড়েছে সম্প্রতি। একজন টলিউডের সুপারস্টার, আরেকজন সিনেমার মহাগুরু। প্রথমজন আবার বিজেপির কোর কমিটির সদস্য। আর দ্বিতীয়জন ঘাসফুল শিবিরের তারকা জনপ্রতিনিধি, তৃণমূলের সাংসদ। এবার ভিন্ন রাজনৈতিক শিবিরের জমাট রসায়ন দেখা যাবে রুপালি পর্দায়। ‘প্রজাপতি’ সিনেমায় বাবা-ছেলের ভূমিকায় দুজনই পাক্কা অভিনেতা! ছবির ট্রেলারে দেখা যাচ্ছে, বয়স্ক বাবা মিঠুন চক্রবর্তী। তাঁর ছেলে দেব অতি ব্যস্ত। কিভাবে কাটছে বাবা-ছেলের দৈনন্দিন জীবন? সেটাই ছবির মূল কাহিনি। অভিজিৎ সেন পরিচালিত সিনেমায় মিঠুন, দেব ছাড়াও রয়েছেন মমতা শংকর, খরাজ মুখোপাধ্যায়, কৌশানি মুখোপাধ্যায়। মৃণাল সেনের সিনেমা ‘মৃগয়া’র পর ফের মিঠুন-মমতা শংকর জুটিকে দেখা যাবে। তা দর্শকদের কাছে বাড়তি পাওনা বটে।

kalerkantho

তবে গোটা কাহিনির অল্প একটু ধরা দিয়েছে ট্রেলারে। এর বাইরেও যে সিনেমাজুড়ে নানা ওঠাপড়া, ভাঙাগড়া, জটিলতা, নস্টালজিয়ার কোলাজ রয়েছে, তা সেভাবে ধরা পড়েনি। ফলে আস্ত একটা সিনেমা দেখতে আপনার আগ্রহ বাড়িয়ে দিতেই পারেন মিঠুন-দেব-মমতা শংকররা। অভিজিৎ সেনের এই ছবির সংগীত পরিচালনায় রয়েছেন অনুপম রায়, সুরজিৎ চট্টোপাধ্যায়, রথীজিৎ। ক্যামেরার দায়িত্ব সামলেছেন গোপী ভক্ত। বড়দিনে মুক্তি পেতে চলেছে দেব-মিঠুন জুটির এই ছবি।

২০২১-এ বড়দিনের ছবি হিসেবে মুক্তি পায় দেবের ‘টনিক’। দেব ও পরাণ বন্দ্যোপাধ্যায়ের এই ছবি প্রথম দিন থেকেই বাজিমাত করেছিল বক্স অফিসে। এমনকি ছবির সাফল্য দেখে মাল্টিপ্লেক্সেও শো টাইম বেড়ে গিয়েছিল। ২০২২ সালে মুক্তি পায় দেবের ‘কিশমিশ’। সেই ছবিও বক্স অফিসে দারুণ সাফল্য পায়। সেই সাফল্যকে সঙ্গে নিয়েই আসছে দেবের ‘প্রজাপতি। ’

সূত্র : সংবাদ প্রতিদিন