‘বর্ষসেরা ভারতীয় চলচ্চিত্র ব্যক্তিত্ব’ মনোনীত হলেন চিরঞ্জীবী

7

ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া (আইএফএফআই) এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রবীণ অভিনেতা চিরঞ্জীবীকে ‘বর্ষসেরা ভারতীয় চলচ্চিত্র ব্যক্তিত্ব’ হিসেবে মনোনীত করা হয়েছে।  গোয়ায় অনুষ্ঠিত ফিল্ম ফেস্টিভ্যালে এই ঘোষণা করলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। অভিনেতা চিরঞ্জীবী অবশ্য পুরস্কার নিতে উপস্থিত ছিলেন না। অনুষ্ঠানে বিভিন্ন ভাষার বিভিন্ন চলচ্চিত্র ব্যক্তিত্বকে সম্মানিত করা হয়।

kalerkantho

রবিবার (২০ নভেম্বর) গোয়ায় শুরু হয়েছে আইএফএফআই-এর ৫৩তম আসর। উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে যোগ দিয়েছিলেন অভিনেতা বরুণ ধাওয়ান এবং সারা আলি খান। আরো বেশ কিছু চলচ্চিত্র ব্যক্তিত্বও রেড কার্পেটে উপস্থিত ছিলেন।

টুইটারে অনুরাগ ঠাকুর চিরঞ্জীবীর সম্মানে লিখেছেন, ‘চিরঞ্জীবী মহোদয়ের প্রায় চার দশকের একটি বর্ণাঢ্য ক্যারিয়ারে একজন অভিনেতা, নৃত্যশিল্পী এবং প্রযোজক হিসেবে ১৫০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন এই মহান তারকা৷ হৃদয় ছুঁয়ে যাওয়া অবিশ্বাস্য অভিনয়ের জন্য তেলেগু সিনেমায় তিনি অত্যন্ত জনপ্রিয়। অভিনন্দন চিরঞ্জীবী!’

তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে চিরঞ্জীবী তাঁর প্রজন্মের সবচেয়ে বড় তারকাদের একজন। ৯০-এর দশকে তিনি ভারতের সবচেয়ে বড় তারকা হিসেবে বিবেচিত হন। এ বছর তাকে দুটি সিনেমায় দেখা গেছে। আচার্য এবং গডফাদার। গডফাদার বক্স অফিসে ১০০ কোটির বেশি আয় করেছে।

kalerkantho

‘আইএফএফআই’এর এবারের আয়োজনে অন্যান্য সম্মানিত ব্যক্তিদের মধ্যে রয়েছেন প্রবীণ লেখক কে বিজয়েন্দ্র প্রসাদ, অভিনেতা পরেশ রাওয়াল, অজয় দেবগন, সুনীল শেঠি এবং মনোজ বাজপেয়ী। ‘আইএফএফআই ২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তাদের সকলকে বিশেষ সম্মানে ভূষিত করা হয়েছে।

সূত্র : হিন্দুস্তান টাইমস