মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা ট্রাম্পের

21

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বিন্দ্বিতা করতে চান ডোনাল্ড ট্রাম্প। ২০২৪ সালে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হতে চেয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন তিনি।

ডোনাল্ড ট্রাম্প বলেছেন, যুক্তরাষ্ট্রকে আবার মহান ও গৌরবময় করার জন্য আমি আজ প্রেসিডেন্ট পদে আমার প্রার্থিতা ঘোষণা করছি। স্থানীয় সময় মঙ্গলবার রাতের ভাষণে ট্রাম্প স্বীকার করেছেন, সাম্প্রতিক মধ্যবর্তী নির্বাচনে তার দলের কিছুটা ক্ষতি হয়েছে।

তবে ভোটের ফলকে চ্যালেঞ্জ করেননি তিনি।  

এর আগে ২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাওয়ার পর ট্রাম্প যে তীব্র প্রতিক্রিয়া দেখিছিলেন, তার তুলনায় এটি উল্লেখযোগ্য পরিবর্তন। যদিও মধ্যবর্তী নির্বাচনে রিপাবলিকান প্রার্থীরা সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ার দায় নিজের কাঁধে নেননি ট্রাম্প।  

এ ব্যাপারে তিনি বলেছেন, আমাদের দেশ যে বেদনার মধ্য দিয়ে যাচ্ছে, তার সম্পূর্ণ মাত্রা ও চাপ এখনো উপলব্ধি করতে পারেননি ভোটাররা। ২০২৪ সালের ভোট হবে ‘অনেকটাই আলাদা’।

ট্রাম্প আরো বলেছেন, এখন থেকে ২০২৪ সালে নির্বাচনের দিন পর্যন্ত … আমি এমনভাবে লড়বো, যেভাবে কেউ কখনো লড়েনি। আমরা কট্টর বামপন্থি ডেমোক্র্যাটদের পরাজিত করবো; যারা আমাদের দেশকে ভেতর থেকে ধ্বংসের চেষ্টা করছে।

সূত্র: গার্ডিয়ান