পাইকগাছার জিরোপয়েন্টে বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণ কাজ পরিদর্শনে বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) শামসুল আরেফিন

23

আশরাফুল ইসলাম সবুজ,পাইকগাছা।। খুলনার পাইকগাছায় মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে ধারণ করে স্হানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু’র নিজস্ব উদ্যোগ ও সার্বিক সহযোগীতায় পাইকগাছা পৌরসভাধীন জিরো পয়েন্টে নির্মিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৃষ্টি নন্দন ম্যুরাল। ম্যুরাল নির্মাণের কাজ চলছে,এরই ধারাবাহিকতায় শনিবার (১২নভেম্বর) সকালে এ নির্মান কাজ পরিদর্শন করেন মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের সাব-সেক্টর কমান্ডার এবং মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক ও ফ্রেন্ডস বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) এ এস এম শামসুল আরেফিন।

এ সময় তিনি কাজের অগ্রগতি বিষয়ে সার্বিক খোঁজখবর নেন এবং বলেন, বঙ্গবন্ধুর ম্যুরাল বাংলাদেশে অনেক আছে। কিন্তু পাইকগাছা-কয়রা উপজেলায় ইতিপূর্বে কোন ম্যুরাল ছিল না। পাইকগাছার জিরো পয়েন্টে যে ম্যুরাল তৈরি হচ্ছে এটি অনেক সুন্দর ও দৃষ্টিনন্দন ডিজাইন হবে। দেখে মনে হবে-এইতো বঙ্গবন্ধু, যিনি নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে স্বাধীন করেছেন। বঙ্গবন্ধুর ম্যুরালটি দেখে দূর থেকে মানুষের মনটা ভরে যাবে। বঙ্গবন্ধুর ঋণ শোধ করার নয়, আর আধুনিক ও দৃষ্টিনন্দন বঙ্গবন্ধুর এ ম্যুরাল নির্মানের কারনে পাইকগাছা-কয়রা উপজেলার তরুণ প্রজন্মের মাঝে বঙ্গবন্ধু সম্পর্কে আলাদা আবেদন তৈরি হবে এবং এই স্থানটি অন্যতম দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ সময় তিনি পাইকগাছা পৌরসদরের জিরোপয়েন্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৃষ্টি নন্দন ম্যুরাল নির্মানের এ মহতি উদ্যোগ গ্রহন করায় স্হানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু কে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

পরিদর্শনকালে আরো উপস্হিত ছিলেন, খুলনা-৬(কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য ও উপকূল বন্ধু আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, রাজশাহী-৫ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওয়াদুদ দারা, পাইকগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু,কক্সবাজার পৌর আ’লীগের সভাপতি নজিবুল ইসলাম, রাজশাহী জেলা আ’লীগের সদস্য ও সাবেক পৌর মেয়র গোলাম রব্বানী, খুলনা জেলা আ’লীগের ত্রান ও সমাজ কল্যান সম্পাদক শ্রীমন্ত অধিকারী রাহুল, খুলনা জেলা বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি প্রফেসর ড. মাহাবুব-উল ইসলাম, কেন্দ্রীয় আ’লীগের সাংস্কৃতিক বিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক ও ভিনিউজ’র সম্পাদক জয়ন্ত আচার্য, খুলনা জেলা আ’লীগের সদস্য শেখ আনিছুর রহমান মুক্ত,পাইকগাছা থানার অফিসার ইনচার্জ জিয়াউর রহমান জিয়া,কয়রা থানার অফিসার ইনচার্জ এবিএসএম দোহা, উপজেলা কৃষকলীগের সদস্য সচিব ও সহকারি অধ্যাপক মায়নুল ইসলাম,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-সম্পাদক প্রভাষক বজলুর রহমান, উপজেলা যুবলীগের সাবেক সদস্য এম,এম আজিজুল হাকিম, মোঃ আকরামুল ইসলাম,পৌর ছাত্রলীগের সাবেক সম্পাদক রায়হান পারভেজ রনি সহ স্থানীয় জনগন ও আ’লীগ,যুবলীগ, ছাত্রলীগ সহ সহযোগী অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।