জটিল রোগে আক্রান্ত ব্রিটনি স্পিয়ার্স

18

পপ তারকা ব্রিটনি স্পিয়ার্স স্নায়ু রোগে আক্রান্ত। শরীরের ডানদিকে অসহনীয় স্নায়ু ক্ষতিতে ভুগছেন পপ তারকা। বিষয়টি নিশ্চিত করেছেন তিনি নিজেই।

সম্প্রতি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে নিজের শারীরিক সমস্যা সম্পর্কে অভিনেত্রী বলেন, স্নায়ুর ক্ষতি তাঁর ঘুম নষ্ট করছে নিয়মিত।

তবে নাচ তাঁর ব্যথা কমাতে সাহায্য করছে। তাই তিনি ব্যথা ভুলতে নাচের সাহায্য নেন।  

kalerkantho

ভিডিওটি শেয়ার করে ব্রিটনি ক্যাপশনে লিখেছেন, “আমি এখন ভিক্টোরিয়ায় নাচছি। আমার শরীরের ডান দিকে স্নায়ুর ক্ষতি হয়েছে। আমি মনে করি সৃষ্টিকর্তা ছাড়া আর কোনো নিরাময় নেই। মাঝে মাঝে স্নায়ুর ক্ষতির কারণে আপনি মস্তিস্কে যথেষ্ট অক্সিজেন পান না। আপনার মস্তিষ্ক আক্ষরিক অর্থেই বন্ধ হয়ে যায়। স্নায়ুর ক্ষতির কারণে আপনার শরীরের অংশগুলো অসাড় হয়ে যায়। ’’

এটি ভীতিকর ‍উল্লেখ করে তিনি আরো বলেছেন যে, সপ্তাহে তিনবার তিনি শরীরের অসাড় অবস্থায় জেগে ওঠেন। এছাড়াও শরীরের বিভিন্ন স্থানে ও মাথায় কামড়ের অনুভূতি হয়, এমনটাই জানান এই তারকা।

kalerkantho

২০০৮ থেকে ২০২১ সাল পর্যন্ত ব্রিটনি জোরালোভাবে সংরক্ষক নিয়মে আবদ্ধ ছিলেন। দীর্ঘ ১৩ বছর তাঁর সম্পূর্ন দায়িত্ব তাঁর বাবা ও এক আইনজীবীর কাঁধে ছিল। তিনি এই অভিভাবকত্বের শৃঙ্খলা থেকে মুক্ত হতে দীর্ঘ সংগ্রামও করেছিলেন। ২০২১ সালের নভেম্বরে অভিভাবকত্বের শৃঙ্খলার অবসান ঘটে এবং ব্রিটনি মুক্ত হন। ব্রিটনি তাঁর ভক্ত অনুরাগী সহ বিশিষ্ট তারকাদের কাছ থেকে অনেক সমর্থন পেয়েছিলেন এই মামলায়।   

গ্রামি বিজয়ী এই পপ তারকা গত বছর তাঁর প্রশিক্ষক স্যাম আসগরির সাথে গাঁটছড়া বাঁধেন।

সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস