আলিয়া ভাটকে অনুসরণ করলেন মালয়েশিয়ান মডেলরা

276

ভারতে আলিয়া ভাটের ভক্ত অনুরাগীর সংখ্যা বিশাল। নিজের অভিনয় শৈলী ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত উপস্থিতির মাধ্যমে ভক্তদের স্পর্শে থাকেন অভিনেত্রী।  দেশে তুমুল জনপ্রিয়তার পাশাপাশি আলিয়ার জনপ্রিয়তা এখন দেশ ছাড়িয়ে আন্তর্জাতিক সীমানায় পৌঁছে গেছে।

সম্প্রতি আলিয়ার ফিল্ম গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়িতে আলিয়ার লুকে অনুপ্রাণিত হয়ে মালয়েশিয়ার একটি ফ্যাশন শোতে মডেলরা নিজেদের আলিয়ার লুকে প্রদর্শন করেছেন।

সেই ইভেন্টের ছবিগুলো ইন্টারনেটে প্রকাশিত হয়েছে যা আলিয়া ভক্তদের চমকে দিয়েছে।

kalerkantho

গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়িতে আলিয়ার চরিত্রে অনুপ্রাণিত হয়ে ‘মালয়েশিয়ার নর্দার্ন হাউট কউচার ফ্যাশন শো ২০২২’-এ মডেলরা আলিয়ার মতো পোশাক পরেছিলেন। সিনেমায় অভিনেত্রীর সাদা শাড়ির কারণে তারা সাদা গাউন পরেছিলেন। চুল বেনী করে ও চোখে কালো সানগ্লাস পরে নিজেদের চেহারায় লাল গোলাপী আভা ফুটিয়ে তুলেছিলেন। কপালে কালো টিপ ও লিপস্টিক রাঙা ঠোটে মডেলদের উপস্থিতি যেন আলিয়ার চরিত্রের কথাই মনে করিয়ে দিয়েছে!

যদিও ইভেন্টের বেশ কয়েকটি ছবি অনলাইনে প্রকাশিত হয়েছে, তাঁর মধ্যে একটি শেয়ার করেছেন মিস স্টার মালয়েশিয়া। তিনি তাঁর ক্যাপশনে আলিয়ার আইকনিক ডায়ালগ ‘‘সম্মান নিয়ে বাঁচতে হবে, কাউকে ভয় করা যাবে না’’ লিখে ছবি সহ পোস্ট করেছেন৷ ছবিগুলোতে ভক্তদের বেশ সাড়া পড়েছে। নিজেদের প্রতিক্রিয়া জানিয়ে একজন ভক্ত লিখেছেন, ‘গাঙ্গুবাই ভাইবস!’ অপর একজন লিখেছেন, ‘একদম আলিয়ার মতোই লাগছে। ’ আরেকজন লিখেছেন, ‘ঠিক সুন্দরী হিংস্র গাঙ্গুবাইয়ের মতো!’

kalerkantho

গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি আলিয়া ভাটের ক্যারিয়ারের অন্যতম একটি চলচ্চিত্র হিসেবেই ধরা হয়। সিনেমাটি পরিচালনা করেছেন সঞ্জয় লীলা বানসালি। লেখক হুসেন জাইদির বই মুম্বাইয়ের মাফিয়া কুইন্সের একটি অধ্যায় থেকে অনুপ্রানিত হয়ে তৈরি করা হয়েছে এটি। ২০২২ সালের ফেব্রুয়ারিতে মুক্তি পায় সিনেমাটি এবং বক্স অফিসে ভাল ব্যবসা করে। আলিয়া ছাড়াও এতে প্রধান চরিত্রে ছিলেন শান্তনু মহেশ্বরী, বিজয় রাজ এবং সীমা পাহওয়া।

সম্প্রতি মা হয়েছেন আলিয়া ভাট। একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দিয়েছেন তিনি।  পর্দায় তাকে সর্বশেষ দেখা গিয়েছিল ব্রহ্মাস্ত্রে। তিনি পরবর্তীতে করণ জোহরের ‘রকি অর রানি কি প্রেম কাহানি’তে অভিনয় করবেন। এছাড়া নেটফ্লিক্সের ‘হার্ট অফ স্টোন’ দিয়ে হলিউডে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন আলিয়া।

সূত্র : হিন্দুস্তান টাইমস