ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ, ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের আলটিমেটাম

23

ফরিদপুরে আগামী ১২ নভেম্বর বিএনপির বিভাগীয় গণসমাবেশ। ইতোমধ্যে জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে আগামী ১১ নভেম্বর সকাল ৬টা থেকে ১২ নভেম্বর রাত ৮টা পর্যন্ত পরিবহন ধর্মঘটের আলটিমেটাম দেওয়া হয়েছে।

আগামী ১০ নভেম্বরের মধ্যে কিছু দাবি-দাওয়ার বাস্তবায়ন চেয়ে ফরিদপুর জেলা পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের প্যাডে ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম নাসির স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়েছে। তা না হলে ১১ নভেম্বর সকাল ৬টা থেকে ১২ নভেম্বর রাত ৮টা পর্যন্ত টানা ৩৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট করবে বলে জানানো হয়।

সোমবার দুপুরে ওই চিঠি জেলা প্রশাসক অতুল সরকারের হাতে তুলে দেওয়া হয়। 

 

ফরিদপুর মাহেন্দ্র শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হাকিম জানান, মহাসড়কের সব অংশে মাহেন্দ্র চালানো হয় না। ফিডার রোডে ঢোকার জন্য যতটুকু ব্যবহার করতে হয় ততটুকু ব্যবহার করা হয়।

ফরিদপুর পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সহ-সভাপতি জুবায়ের জাকির জানান, আগামী ১১ ও ১২ নভেম্বর ধর্মঘটের সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই। গত মাসে মাদারীপুরে আমাদের দক্ষিণবঙ্গের পরিবহন শ্রমিক নেতাদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর সঙ্গে বিএনপির সমাবেশের তারিখ মিলে গেলে আমাদের কি করার আছে।