তৃণমূলে সংগঠনকে শক্তিশালী করে আগামী নির্বাচনের প্রস্তুতি নেয়ার আহ্বান আওয়ামী লীগ নেতাদের

43

 

সিলেট প্রতিনিধি : সিলেট জেলা আওয়ামীলীগের প্রতিনিধি সভায় তৃণমূলে সংগঠনকে শক্তিশালী করে আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নেয়ার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের জাতীয় নেতৃবৃন্দ।

সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সিলেট মহানগরীর রিকাবী বাজারস্হ কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সিলেট জেলা আওয়ামীলীগের আওতাধীন বিভিন্ন উপজেলা পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড শাখার প্রতিনিধিগন উপস্থিত থেকে নিজ নিজ শাখার সাংগঠনিক রিপোর্ট পেশ করেন।
সিলেট জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি সকল ভেদাভেদ ভুলে গিয়ে সর্বস্তরে দলকে সুসংগঠিত করার আহবান জানিয়েছেন। তিনি বলেন, আগামী নির্বাচনে আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে, নতুবা দেশের সর্বনাশ হবে। তিনি বিএনপিকে খুনির পার্টি উল্লেখ করে বলেন, জিয়াউর রহমান রাষ্ট্র ক্ষমতায় এসে খুনিদেরকে পুনর্বাসিত করে দেশে সন্ত্রাসবাদকে উৎসাহিত করেছে। বিএনপি ক্ষমতা থাকা অবস্থায় রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। একই সময়ে দেশে ৫০০টি স্থানে বোমা হামলা করা হয়। দেশে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদকে তারা উস্কিয়ে দিয়েছে। এসব থেকে দেশকে নিরাপদ রাতে শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে সুসংহত থাকার আহবান জানান।প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্য বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক এমপি আগামী ৩০ ডিসেম্বরর মধ্যে সিলেট জেলা আওয়ামীলীগে আওতাধীন সকল উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড শাখার আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, শেখ হাসিনা সেনা ব্যারেকে অবরুদ্ধ গণতন্ত্রকে মুক্ত করেছেন। দেশকে নিয়ে যারা বার বার ষড়যন্ত্র করে দেশের শান্তি উন্নয়ন ও গণতন্ত্র ধ্বংস করেছে তাদের মুখে গণতন্ত্রের কথা মানায় না। তিনি বিএনপি আগামী ১০ ডিসেম্বর সরকার উৎখাতের যে ঘোষনা দিয়েছে সেটাকে আরেক ষড়যন্ত্র উল্লেখ করে বলেন, ১১ ডিসেম্বর সকালে কথা হবে মীর্জা ফখরুলের সাথে। তিনি সরকারের নানা উন্নয়ন ফিরিস্তি দিয়ে বলেন এগুলো বিএনপি’র চোখে পড়েনা, ‘চোর না শোনে ধর্মের কাহিনী। তিনি বলেন তাদের সকল ষড়যন্ত্রে জবাব দিতে বাংলাদেশের জনগন প্রস্তুত রয়েছে বলে মন্তব্য করেন। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচন সিলেটের ৬টি আসনে আওয়ামী লীগের জয় সুনিশ্চিত করতে দলীয় নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। সমাবেশের বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, শেখ হাসিনা দলের তৃণমূল নেতাকর্মীদের জন্য খুবই আন্তরিক। তিনি বলেন, কাউয়া মুক্ত আওয়ামী লীগ গঠন করতে হবে, দলের মধ্যে কাউয়াদের তাড়াতে হবে। এরা বিপদে থাকেনা,ওরা সুবিধাবাদী, দলের বিপদ আসার আগেই ওরা বিমানে উঠে চলে যাবে। তাই এদের থেকে সাবধান থাকতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান। তিনি বলেন,‘আমরা হিংসাকে, ভয়কে ভালোবাসা দিয়ে জয় করে আগামী নির্বাচনে বিজয়ী হতেই হবে।
সিলেট জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহনান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান এর পরিচানায় অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল,পররাষ্ট্রমন্ত্রী ড এ কে আব্দুল মোমেন এমপি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি,আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, আজিজুস সামাদ ডন, কোন্দ্রীয় উপ দপ্তর সম্পাদক সায়েম খান,জেলা আওয়ামী লীগের উপদেষ্টা হাফিজ মজুমদার এমপি ও জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব এমপি প্রমুখ বক্তব্য রাখেন।