বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের উপর হামলার নিন্দা জানিয়েছেন দেশের ১১ জন বিশিষ্ট নাগরিক

25

 

ভিনিউজ – দেশের ১১ জন বিশিষ্ট নাগরিক এক বিবৃতিতে বাংলাদেশ সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির উপর গনতন্ত্র পুনুরুদ্ধরের নামে বিরোধী রাজনৈতিক দলের ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা জানাচ্ছে।যুদ্ধাপরাধী ও সাম্প্রদায়িক অপশক্তির যোগসাজশে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি এই আন্দোলনকারীদের মূল লক্ষ্য।বিবৃতিদাতারা সোচ্চার কন্ঠে বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের উপর হামলার ঘটনায় ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করছে।
বিবৃতিতে বলা হয়, মুখে গণতন্ত্রের কথা বললেও চিহ্নিত হামলাকারীরা যে প্রকৃতপক্ষে গণতন্ত্র এবং ভিন্নমতকে ধারণ করে না, এ সত্য নতুন করে আবার প্রমাণিত হলো।গনতন্ত্র পুনুরুদ্ধরের আন্দোলনের নামে কার্যত এই আন্দোলন মুক্তিযুদ্ধ ও মুক্তবুদ্ধি বিরোধী একটি অপকৌশল।

বিবৃতিতে গ্রেফতারকৃত হামলাকারীদের দ্রুত বিচারিক আদালতে বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের পাশাপাশি দেশবাসীকে যেকোন ধরনের নৈরাজ্য সৃষ্টির বিরুদ্ধে সচেতন ও ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়।

বিবৃতিদাতা হলেন -হাসান ইমাম, অনুপম সেন, সারওয়ার আলী )আবেদ খান, নাসির উদ্দীন ইউসুফ, শাহরিয়ার কবীর, মুনতাসীর মামুন, মুহাম্মদ সামাদ , গোলাম কুদ্দুছ, কাজী মুকুল , আহকামউল্লাহ