দুর্গোৎসব উপলক্ষে ‘পুজোর ফ্রি হাট’, সহায়তা পেলো ২০০ পরিবার

33

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের ক্রয় সামর্থ্যহীন পরিবারের সদস্যদের জন্য পুজোর ফ্রি হাটের আয়োজন করা হয়েছে। উপজেলার আঠারবাড়ী ইউনিয়নের উত্তর বনগাঁও ইরা ফিলিং স্টেশন মাঠ চত্বরে অনন্যা ফাউন্ডেশনের সহযোগিতায় মুক্তির বন্ধন ফাউন্ডেশন এই ফ্রি হাটের আয়োজন করে।

শনিবার (১ অক্টোবর) ওই পুজোর ফ্রি হাটের উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনের সহকারী হাই কমিশনার নিরাজ জয়সওয়াল। 

ইরা ফিলিং স্টেশনে বসানো পুজোর ফ্রি হাটের স্টলগুলোতে সাজিয়ে রাখা হয়েছে শিশু কিশোর ও বয়স্ক নারী-পুরুষদের জন্য নতুন পোশাক প্রসাধনী। এছাড়া চাল, ডাল ও চিনিসহ নানা নিত্যপ্রয়োজনীয় সামগ্রী রাখা হয়েছে। 

11

উদ্বোধনকালে সহকারী হাই কমিশনার বলেন, ‘দুর্গোৎসব উপলক্ষে অনন্যা ফাউন্ডেশন ও মুক্তির বন্ধন ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে গৃহীত কর্মসূচি একটি প্রশংসনীয় উদ্যোগ। এ ধরনের কর্মসূচি সাম্প্রদায়িক সম্প্রীতি বৃদ্ধি করে এবং সুন্দর সমাজব্যবস্থা গড়ে তুলতে সহায়তা করে।’ তিনি আয়োজকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আগামী দিনগুলোতেও এই কর্মসূচির ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য আয়োজকদের প্রতি আহ্বান জানান। 

8562333333333333333333

পণ্যসামগ্রী পেয়ে উত্তর বনগাঁওয়ের প্রতিবন্ধী গোপাল চন্দ্র বলেন, ‘বর্তমানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সময়ে যে পণ্যগুলোর আমি পেয়েছি এর মূল্য অনেক বেশি। এগুলি পেয়ে আমি অনেক আনন্দিত।’

এ সময় আরও উপস্থিত ছিলেন-ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য, ময়মনসিংহের পুলিশ সুপার মাসুম আহাম্মদ ভূঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) শেখ মুস্তাফিজুর রহমান, ওসি পিএসএম মোস্তাছিনুর রহমান ও স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জুবের আলম কবীরসহ অন্যান্যরা।