গত ২৪ ঘন্টায় করোনায় ৫ জনের মৃত্যু : বাড়ছে শনাক্তের হার

 

ভিনিউজ – দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ৫ জন মারা গেছেন। আগের দিন একজন মারা গিয়েছিল। এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৪৫ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।
এ সময়ে সংক্রমণ বেড়েছে ১ দশমিক ১৩ শতাংশ। সোমবার করোনায় শনাক্তের হার ছিল ১১ দশমিক ৬০ শতাংশ। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ১২ দশমিক ৭৩ শতাংশে।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়ে বলা হয়, আজ ৪ হাজার ৮২৫ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৬১৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আগের দিন ৫ হাজার ১৭৯ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৬০১ জন।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৩২ হাজার ১৮৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ১৮ হাজার ৮২৯ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।
দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ২৮৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬১ হাজার ২৬০ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ১৫ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ১৬ শতাংশ।
এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৩ হাজার ৫৩৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৪৬২ জন। শনাক্তের হার ১৩ দশমিক ০৭ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৩ ১১ দশমিক ৭২ শতাংশ।