টলিউডে আবার নক্ষত্রপতন, চলে গেলেন শ্রীলা মজুমদার

কলকাতা:

ফিল্ম ইন্ডাস্ট্রিতে ফের এক নক্ষত্রপতন। প্রয়াত হলেন বাংলা বিনোদন দুনিয়ায় স্বর্ণযুগের জনপ্রিয় শিল্পী শ্রীলা মজুমদার। মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৫ বছর। গত ৩ বছর ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন শ্রীলা মজুমদার। শেষপর্যন্ত শনিবার দুপুর ২ টো ২০ মি নাগাদ মারণ রোগের কাছে হার মানলেন অভিনেত্রী।

মাত্র ১৬ বছর বয়সে মৃণাল সেনের পরশুরাম ছবিতে শ্রীলা মজুমদারের অভিনয়ের জীবনের যাত্রা শুরু হয়েছিল ১৯৭৯ সালে।

তারপর মৃণাল সেনের একদিন প্রতিদিন’, ‘খারিজ অকালের সন্ধানে’, ‘চোখ সহ মোট ৬টি ছবিতে অভিনয় করেছেন শ্রীলা মজুমদার। শুধু বাংলা নয়, হিন্দি সিনেমার দুনিয়াতেও নামী অভিনেতা ও অভিনেত্রীদের সঙ্গে কাজ করেছেন শ্রীলা।পরিচালক শ্যাম বেনেগালের ‘আরোহন’, মান্ডির মতো ছবিতেও কাজ করেছেন তিনি।

অভিনেত্রী শ্রীলা মজুমদারের মৃত্যুর খবরে শোকপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী তাঁর X হ্যান্ডেলে শোক প্রকাশ করে লিখেছেন, ‘আজ দুপুরে চলচ্চিত্র অভিনেত্রী শ্রীলা মজুমদারের মৃত্যু সংবাদে আমি শোকাহত। শ্রীলা ছিলেন একজন উল্লেখযোগ্য এবং শক্তিশালী অভিনেত্রী যিনি বেশ কয়েকটি উল্লেখযোগ্য ভারতীয় চলচ্চিত্রে অসামান্য ভূমিকা পালন করেছিলেন। এটি বাংলা চলচ্চিত্র শিল্পের জন্য একটা বড় ক্ষতি। আমরা ওঁর দুর্দান্ত উপস্থিতির অভাব বোধ করব। ওঁর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।’

সূত্রঃ নিউজ বেঙ্গল ৩৬৫

এস/ভি নিউজ

পূর্বের খবরবঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করলেন সংসদ সদস্য কৃষিবিদ ড. মো. আওলাদ হোসেন
পরবর্তি খবরজয়ে ফিরল রংপুর