এশিয়া কাপের মাঝপথেই ভারত শিবিরে ধাক্কা

হাঁটুর পুরনো চোট মাথাচাড়া দিয়েছে রবীন্দ্র জাদেজার। তাতে এশিয়া কাপের বাকি অংশ থেকে পুরোপুরি ছিটকে পড়েছেন ভারতের এই স্পিনিং অলরাউন্ডার।

জাদেজাকে না পাওয়ার কথা বিবৃতি দিয়ে শুক্রবার (২ সেপ্টেম্বর) জানায় ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। তার জায়গায় আরেক স্পিনিং অলরাউন্ডার আকসার প্যাটেলকে দলে যোগ করেছে তারা।

ডান হাঁটুর এই চোট অনেকদিন থেকে ভোগাচ্ছে জাদেজাকে। একই কারণে গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজে খেলতে পারেননি ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার।

জাদেজার ছিটকে পড়া নিশ্চিতভাবেই বড় ধাক্কা ভারতের জন্য। গত রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারানোর পথে অলরাউন্ড পারফরম্যান্সে বড় অবদান রাখেন তিনি। ২ ওভার করে উইকেট না পেলেও রান দেন কেবল ১১। পরে রান তাড়ায় দুইটি করে ছক্কা-চারে ২৯ বলে করেন কার্যকর ৩৫ রান। হংকংয়ের বিপক্ষে ১৫ রান দিয়ে নেন ১ উইকেট। এই ম্যাচে ব্যাটিং করতে হয়নি তাকে।

ভারতের এশিয়া কাপ দলে স্ট্যান্ড-বাই হিসেবে ছিলেন আকসার। ২৮ বছর বয়সী এই ক্রিকেটার এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ২৫ টি-টোয়েন্টি খেলে নিয়েছেন ২১ উইকেট। রান করেছেন ১৪৭, স্ট্রাইক রেট ১৩৭.৩৮।

স্বীকৃত টি-টোয়েন্টিতে আকসার খেলেছেন ১৯১ ম্যাচ। ওভার প্রতি সাতের নিচে রান দিয়ে নিয়েছেন ১৬১ উইকেট। দুই ফিফটিতে রান করেছেন ১ হাজার ৯৯৬। এশিয়া কাপের সুপার ফোরে ভারতের প্রথম ম্যাচ আগামীকাল রবিবার। পাকিস্তান খেলবে তাদের বিপক্ষে।