কলম্বিয়ায় বিস্ফোরক হামলায় আট পুলিশ নিহত

কলম্বিয়ার পশ্চিমাঞ্চলে ভয়াবহ বিস্ফোরক হামলায় পুলিশের আটজন কর্মকর্তা নিহত হয়েছেন। প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো বলেছেন, দেশের প্রায় ৬০ বছর ধরে চলা সংঘাতের অবসান ঘটানোর প্রতিশ্রুতি দিয়ে তিনি দায়িত্ব নেওয়ার পর নিরাপত্তা বাহিনীর ওপর সবচেয়ে মারাত্মক হামলা এটি।

আলজাজিরা জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার দেশটির পশ্চিমাঞ্চলের সান লুইস অঞ্চলে এ হামলার ঘটনার ঘটে। পুলিশ জানিয়েছে, যে গাড়িতে করে পুলিশ কর্মকর্তারা যাচ্ছিলেন, তাতে বিস্ফোরক হামলা করা হয়েছে।

প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো এক টুইট বার্তায় এ হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। একই সঙ্গে নিহত পুলিশ কর্মকর্তাদের পরিবারের প্রতি সহমর্মিতাও জানিয়েছেন তিনি।

চলতি বছরের আগস্টের শুরুতে কলম্বিয়ার প্রথম বামপন্থি প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন গুস্তাভো পেট্রো। তিনি সামাজিক-অর্থনৈতিক বৈষম্য দূরীকরণ এবং জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে লড়াইয়ে নিজের শক্ত অবস্থানের পাশাপাশি রাষ্ট্রে শান্তি প্রতিষ্ঠা ও মাদকবিরোধী ‘ব্যর্থ’ যুদ্ধের অবসানের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

টুইট বার্তায় পেট্রো বলেছেন, এসব হামলা দেশে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে স্পষ্ট বাধা। আমি কর্তৃপক্ষকে এ ঘটনা তদন্তের জন্য সরেজমিনে তৎপর হওয়ার নির্দেশ দিয়েছি।
সূত্র: আলজাজিরা।