মিরপুরে প্রথম দিন কেমন কাটলো শ্রীরামের?

2

এশিয়া কাপের প্রস্তুতি শুরু হয়ে গেছে সাকিব বাহিনীর। শনিবার অনুশীলন শুরু করেছে টাইগাররা। দুটি ২০ ওভারের প্রস্তুতি ম্যাচও খেলবে অনুশীলনে। গতকাল ছিল প্রথম অনুশীলন ম্যাচ। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে অনুশীলন ম্যাচে মুখোমুখি হয়েছিল সাকিব আল হাসানের ‘লাল’ দল ও আফিফ হোসেন ধ্রুব’র ‘সবুজ’ দল। 

দুই দলের ক্রিকেটাররা যখন ময়দানে ব্যাট ও বলের লড়াইয়ে ব্যস্ত, তখন মিরপুরে উপস্থিত হন ক্রিকেটারদের টি-২০ ক্রিকেটের ‘টেকনিক্যাল কনসালটেন্ট’ শ্রীধরন শ্রীরাম। টি-২০ ক্রিকেটে নতুনত্বের ডাক দিয়ে শ্রীরামকে নিয়োগ দেওয়া হয়েছে এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপের জন্য। চলতি মাসে এশিয়া কাপ এবং টি-২০ বিশ্বকাপ অক্টোবর-নভেম্বরে। ভারতের হয়ে ৮টি ওয়ানডে খেলা শ্রীরাম গতকাল দুপুরে ঢাকায় আসেন। এরপর সরাসরি বিমানবন্দর থেকে মিরপুর স্টেডিয়ামে আসেন। সেখানে তিনি ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুসসহ নির্বাচক প্যানেলের সঙ্গে কথা বলেন।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরীর সঙ্গে চুক্তির কাজ শেষ করার পর ড্রেসিংরুমে চলে যান শ্রীরাম। ভেতরে থেকেই সাকিব, মুশফিক, মাহমুদুল্লাহ, আফিফদের প্রস্তুতি দেখেন। সেখানে সিডন্সের সঙ্গে আলাপচারিতায় যুক্ত হয়ে যান শ্রীরাম।

ম্যাচ শেষে ড্র্রেসিংরুমের বাইরে আসেন তিনি। সেখানে ক্রিকেটারদের সঙ্গে পরিচয়পর্ব সারেন। সাকিব, মুশফিক, মাহমুদুল্লাহ, এনামুল প্রত্যেকেই হাসিমুখে তাকে স্বাগত জানিয়েছেন। এরপর শ্রীরাম ড্রেসিংরুমের ভেতরে গিয়ে একে একে সব খেলোয়াড়ের সঙ্গে পরিচিত হন এবং নিজের পরিচয় দেন।

অস্ট্রেলিয়া থেকে লম্বা বিমান যাত্রায় ক্লান্ত শ্রীরাম বেশিক্ষণ মিরপুরে থাকেননি। গণমাধ্যম এড়িয়ে দ্রুতই মাঠ ত্যাগ করেন।