তিন আসনে উপনির্বাচন: আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু

63
Social Share

ঢাকা-১৪ সিলেট-৩ ও কুমিল্লা-৫ আসনের উপ নির্বাচনের আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়েছে আজ শুক্রবার থেকে। বিক্রির প্রথম দিনই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ২১ জন প্রার্থী।

শুক্রবার (৪ জুন) বিকেলে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ইত্তেফাক অনলাইনকে বলেন, মনোনয়নপত্র বিক্রির প্রথম দিনই তিনটি আসন থেকে মোট ২১ প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এরমধ্যে ঢাকা-১৪ আসনে ৬ টি, সিলেট-৩ আসনে ৭টি ও কুমিল্লা-৫ আসনে ৮টি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

ঢাকা-১৪ আসনে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, দারুস সালাম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ফরিদুল হক হ্যাপী, ফুয়াং ফুডসের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফুল হক চৌধুরীসহ ৬ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এছাড়া একই দিনে সিলেট-৩ আসন থেকে নির্বাচন লড়তে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন মোট ৭ জন মনোনয়ন প্রত্যাশী ও কুমিল্লা-৫ আসন থেকে ৮ জন প্রার্থী প্রথম দিনে মনোনয়ন ফরম কিনেছেন।

এদিকে বুধবার (২ জুন) দুপুর আড়াইটার দিকে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে আগামী ১৪ জুলাই সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ শূন্য সংসদীয় আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার। এছাড়া তিনটি আসনেই ইভিএম পদ্ধতিতে নির্বাচন হবে বলেও জানানো হয়।

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আসলামুল হক, সিলেট-৩ আসনে মাহমুদুস সামাদ চৌধুরী ও কুমিল্লা-৫ আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে আসন তিনটি শূণ্য হয়। বুধবার (২ জুন) তিনটি আসনের উপনির্বাচনে তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন।