৮টি প্রশাসনিক পদ থেকে ইস্তফা দিলেন তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী

144
Social Share

মোদীর পশ্চিমবঙ্গ সফরের আগেই বড় চমক। এবার একসঙ্গে ৮টি প্রশাসনিক পদ থেকে ইস্তফা দিলেন তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারী (Dibyendu Adhikari)। মঙ্গলবার রাত ১০ নাগাদ ৮টি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেন তিনি। স্বাস্থ্যদফতরের মনোনীত সরকারি প্রতিনিধির পদও ছেড়ে দিয়েছেন শুভেন্দু অধিকারীর ভাই। তাহলে এবার কি ভাইয়ের পথ ধরে বিজেপিতে দিব্যেন্দু?

শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের পর অধিকারী পরিবারের সঙ্গে টানাপোড়ন চলছে রাজ্যের শাসকদল তৃণমূলের। মন্ত্রিত্ব, বিধায়ক ও তৃণমূলের প্রাথমিক সদস্য পদ ছেড়ে শুভেন্দু অধিকারীর গেরুয়া শিবিরে নাম লেখানোর পর কাঁথি পুরসভার প্রশাসকের পদ থেকে সরিয়ে দেওয়া হয় অধিকারী পরিবারের ছোট ছেলে সৌমেন্দুকে। যা নিয়ে প্রকাশ্যে ক্ষোভ উগরে দেন দিব্যেন্দু।

সৌমেন্দুকে পদ থেকে সরিয়ে দেওয়ায় মুখ্যমন্ত্রীকে চিঠিও লিখেছিলেন দিব্যেন্দু। যদিও পরবর্তীতে দাদার হাত ধরে বিজেপিতে যোগ দেন সৌমেন্দু। এরপর শুভেন্দু অধিকারীর বাবা শিশির অধিকারীকেও জেলা সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হয়। এরপরে অধিকারী পরিবারের সঙ্গে দূরত্ব আরও বাড়ে তৃণমূলের।

বিধানসভা ভোট যত এগিয়ে আসছে তৃণমূল ত্যাগের মাত্রাও ততো বেড়েছে। একের পর এক নেতারা বেসুরো হয়েছেন। তৃণমূল শিবির একাধিক পদক্ষেপ নিয়েও বিদ্রোহ দমন করতে পারছে না।