৮ জুন থেকে কাউন্টারেও মিলবে রেলের টিকিট

38
Social Share

দীর্ঘদিন বন্ধ থাকার পর অর্ধেক আসনে ট্রেনে যাত্রী পরিবহন সেবা চালু করা হলেও টিকিট কাউন্টার খোলা হয়নি। কিন্তু অনেক যাত্রীর অনলাইনে টিকিট কাটার অসুবিধার কথা ভেবে আগামী ৮ জুন মঙ্গলবার থেকে টিকিট কাউন্টার খোলার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। একই সঙ্গে আন্তঃনগর ও কমিউটার মিলে ১৯ জোড়া ট্রেন বাড়ানোর প্রস্তাব জানানো হয়েছে রেলপথ মন্ত্রণালয়ে।

গতকাল মঙ্গলবার কাউন্টারে টিকিট বিক্রি সংক্রান্ত নির্দেশনা জারি করে বাংলাদেশ রেলওয়ে। এতে বলা হয়, করোনাভাইরাস মহামারির কারণে বাংলাদেশ রেলওয়ের যাত্রীবাহী ট্রেনসমূহের টিকিট ইস্যুর ক্ষেত্রে নতুন নিয়ম প্রবর্তন করা হয়েছে। আগামী ৮ জুন থেকে কাউন্টারে টিকিট বিক্রি হবে।

নতুন নির্দেশনা অনুসারে, বাংলাদেশ রেলওয়ের আন্তঃনগর ট্রেনের ৫০ ভাগ টিকিট অনলাইন ও মোবাইল অ্যাপসের মাধ্যমে এবং অবশিষ্ট টিকিট রেলওয়ে কাউন্টারে সকাল ৮টা থেকে অগ্রিম ব্যবস্থাপনায় ইস্যু করা হবে। কাউন্টার ও মোবাইল অ্যাপস, অনলাইন কোটার অবিক্রিত টিকিট যাত্রা শুরুর ৪৮ ঘণ্টা আগে যে কোনো মাধ্যমে ইস্যু করা যাবে। জারিকৃত টিকিট ইস্যু এবং স্বাস্থ্যবিধি পরিপালন করার অন্যান্য নিয়মাবলি অপরিবর্তিত থাকবে।

রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (পরিচালন) সরদার শাহাদাত আলী কালের কণ্ঠকে বলেন, ‘সরকারি নির্দেশনা অনুসারে যাত্রীবাহী ট্রেন ৫০ শতাংশ যাত্রী পরিবহন করবে। এখন শতভাগ টিকিট অনলাইনে বিক্রি হচ্ছে। ৮ জুন থেকে ৫০ শতাংশ আসনের অর্ধেক টিকিট অনলাইনে এবং বাকি অর্ধেক টিকিট কাউন্টারে টিকিট হবে। আমরা মন্ত্রণালয়ে আন্তঃনগর ও কমিউটার ট্রেন বাড়ানোরও প্রস্তাব জানিয়েছি।’