৫ উপনির্বাচনেই অংশ নেবে জাপা

Social Share

আসন্ন পাঁচটি উপ-নির্বাচনেই অংশ নেবে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। বৃহস্পতিবার জাপা চেয়ারম্যান জিএম কাদেরের সভাপতিত্বে তার বনানী কার্যালয়ে অনুষ্ঠিত দলের কো- চেয়ারম্যানদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। উপ-নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে পার্লামেন্টারি বোর্ড গঠন করা হয়েছে।

জাপার কো-চেয়ারম্যান ও মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর সঞ্চালনায় বৈঠকে জিএম কাদের ছাড়াও উপস্থিত ছিলেন- সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, মুজিবুল হক চুন্নু ও সালমা ইসলাম। তবে দলের আরেক কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বৈঠকে যাননি।

বৈঠক শেষে জিয়াউদ্দিন বাবলু গণমাধ্যমকে বলেন, প্রতিটি উপ-নির্বাচনে জাপা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ প্রত্যাশা করে। জাপা চায় নির্বাচন কমিশন (ইসি) সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে স্বাধীনভাবে কাজ করবে। ইসির অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং প্রতিযোগিতাপূর্ণ নির্বাচন আয়োজনে জাপা পূর্ণ সহায়তা করবে। সাধারণ ভোটাররা যেন নির্বাচনে উৎসাহবোধ করে এমন নির্বাচন চায় জাপা।

তিনি বলেন, নির্বাচনে জাপা প্রার্থীরা শেষ মুহূর্ত পর্যন্ত মাঠে থাকবে। এক প্রশ্নের জবাবে বাবলু বলেন, রাজনৈতিক দলের অধিকার খর্ব হয় বা মানুষের ভোটাধিকার সংকুচিত হয় এমন কোনো সিদ্ধান্ত ইসি নিলে জাপা তা মেনে নেবে না।

জাতীয় সংসদের শূন্য আসনসমূহে উপ-নির্বাচন উপলক্ষে গঠিত পার্লামেন্টারি বোর্ডের আহ্বায়ক হচ্ছেন জাপা চেয়ারম্যান জিএম কাদের। বোর্ডের সদস্য সচিব দলের মহাসচিব জিয়াউদ্দিন বাবলু। আর সদস্যরা হলেন- ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, মুজিবুল হক চুন্নু ও সালমা ইসলাম।