৪ হাজার ‘ভাগ্যবান’ দেখবেন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল

45
Social Share

আগামী ১৮ জুন সাউদাম্পটনের রোজ বোলে অনুষ্ঠিত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। প্রথমবার আয়োজিত এই চ্যাম্পিয়নশিপ জয়ের লড়াইয়ে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। ফাইনালে চার হাজার দর্শক মাঠে প্রবেশের সিদ্ধান্ত নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। প্রায় দুই বছর পর ইংল্যান্ডে কোনো ক্রিকেট ম্যাচে গ্যালারিতে দর্শক প্রবেশের সিদ্ধান্ত নেওয়া হলো।

সম্প্রতি সাউদাম্পটনের রোজ বোলে অনুষ্ঠিত হয়েছে ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে হ্যাম্পশায়ার ও লিস্টারশায়ারের মধ্যকার একটি ম্যাচ। ম্যাচটি দেখতে গ্যালারিতে ১৫ শ দর্শক উপস্থিত ছিল। ম্যাচটিতে মূলত ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দর্শক ফেরানোর মহড়া দেওয়া হয়েছে। এই ম্যাচের পরিস্থিতি বিবেচনা করেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চার হাজার দর্শক ফেরানোর অনুমতি দেওয়া হয়েছে। যা নিশ্চিত করেছেন হ্যাম্পশায়ার ক্লাবের প্রধান রড ব্র্যান্সগ্রোভ।

তিনি বলেন, ‘২০১৯ সালের সেপ্টেম্বরের পর এই প্রথম ইংল্যান্ডে কোনো ক্রিকেট ম্যাচে দর্শক প্রবেশের সুযোগ করে দেয়া হলো। কাউন্টি ক্রিকেটের চার দিনের ম্যচ ছিল এটি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দর্শক প্রবেশের মহড়া দিতেই এমন উদ্যোগ। এটা সফল হওয়ায় টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চার হাজার দর্শক ফেরানোর সিদ্ধান্ত হয়েছে।’

উল্লেখ্য, এর মধ্যে দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ডে পা রেখেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। আর ফাইনাল খেলতে ইংল্যান্ডের উদ্দেশে খুব শিগগিরই দেশ ছাড়বে বিরাট কোহলিরা।