৩০ জানুয়ারি সরকার পতন সম্ভব : দুদু

Social Share

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু ব‌লেছেন, অনেকেই বলেন সরকার পতনে কর্মসূচি দেন রাস্তায় নামেন। কয়েকদিন ধরে আমার মনে হচ্ছে সরকার পতনের একটি পদ পাওয়া গেছে। তা হচ্ছে আজ ৪ তারিখ আর সিটি করপোরেশন নির্বাচন হচ্ছে ৩০ তারিখ। আর এই ২৬ দিনের মধ্যে সরকার পতন করা সম্ভব।

আজ র‌বিবার জাতীয় প্রেস ক্লা‌বের জহুর হো‌সেন চৌধুরী হ‌লে বিএন‌পি চেয়ারপারসনের উপ‌দেষ্টা জিয়া প‌রিষ‌দের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ক‌বির মুরা‌দের স্মর‌ণে নাগ‌রিক স্মরণসভায় তি‌নি এ কথা ব‌লেন।

দুদু নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আপনারা সবাই ভোট দিতে যাবেন। রাস্তায় নামেন। এই রাজধানীতে বিএনপির কমপক্ষে ৩০ থেকে ৪০ লাখ ভোটার ও সমর্থক আছেন। এবং বিএনপির ও অঙ্গসংগঠনের কমিটি ভুক্ত আছে প্রায় আড়াই লাখ। সবাইকে রাস্তায় নামান। এটা ভা‌বেন আপনি নি‌জে নামলে ঢাকাবাসীও নামবে এ ভাবে রাস্তায় নামলে সরকার পতনের আন্দোলন বাস্তবে রূপ নিবে।

তিনি ব‌লেন, ভোটের মাধ্যমে সরকারকে নাড়িয়ে দেওয়া যাবে এবং পতনও ঘটতে পারে। তাই এই কয়দিন আর কেউ বলবেন না কর্মসূচি দেন। এটা চ্যালেঞ্জ হিসেবে নেন। একটি নির্বাচন একটি সরকারকে কতটা বিপদে ফেলতে পারে। ৩০ তারিখে সরকারের বিষ নামিয়ে দিবো।

কবির মুরাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা ও মাগফিরাত জানিয়ে শামসুজ্জামান দুদু বলেন, কবির মুরাদ অসাধারণ ব্যক্তিত্ব ছিলেন। তিনি ছিলেন ক্লিন ইমেজের মানুষ।

স্মরণসভায় উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী ক‌মি‌টির সদস্য আমীর খসরু মাহম‌ুদ চৌধুরী, কৃষকদ‌লের সদস্য লায়ন মিয়া মো. আ‌নোয়ার, কে এম র‌কিবুল ইসলাম রিপনসহ অনেকে।