২৯ পৌরসভায় চলছে ভোটগ্রহণ

262
Social Share

সহিংসতা ও একতরফা ভোটের শঙ্কার মধ্যে পঞ্চম ধাপে দেশের ২০ জেলার ২৯ পৌরসভায় চলছে ভোটগ্রহণ। আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

এ ছাড়া এর আগে অনুষ্ঠিত সাতটি পৌরসভায় বন্ধ ঘোষিত ভোটকেন্দ্রগুলোতে এবং মৃত্যুজনিত কারণে চট্টগ্রাম সিটির ৩১ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে, ঝিনাইদহের শৈলকুপা পৌরসভার ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে, পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভার ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ও সিরাজগঞ্জ পৌরসভর ৬ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদেও ভোট হচ্ছে আজ। এর মধ্যে চট্টগ্রাম সিটির ওই ওয়ার্ড ও শৈলকুপায় ভোট হচ্ছে ইভিএমে।

এদিকে কুমিল্লার দেবীদ্বার উপজেলা পরিষদ উপনির্বাচনেও আজ ভোট। গত শুক্রবার এ উপজেলায় নির্বাচনী সহিংসতায় দুজন গুলিবিদ্ধসহ ছয়জন আহত হয়েছেন।

পঞ্চম ধাপে আজ ভোট হচ্ছে চট্টগ্রামের মিরসরাই, বারইয়ারহাট ও রাঙ্গুনিয়া, লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ সদর, জামালপুরের সদর, মাদারগঞ্জ ও ইসলামপুর; রাজশাহীর দুর্গাপুর ও চারঘাট; বগুড়া সদর, মানিকগঞ্জের সিঙ্গাইর, কিশোরগঞ্জের ভৈরব, ভোলার সদর ও চরফ্যাশন, চাঁদপুরের শাহরাস্তি ও মতলব, কেশবপুর ও সৈয়দপুর, মাদারীপুর সদর ও শিবচর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া সদর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, জয়পুরহাট সদর, ময়মনসিংহের নান্দাইল ও গাজীপুরের কালীগঞ্জ পৌরসভায়।

এই ধাপে যশোর সদর, জামালপুরের দেওয়ানগঞ্জ ও চট্টগ্রামের রাউজান পৌরসভায় ভোট হওয়ার কথা ছিল। কিন্তু হাইকোর্টের আদেশে যশোর পৌরসভার ভোট স্থগিত করা হয়েছে। স্থগিত করা হয়েছে দেওয়ানগঞ্জ পৌরসভার নির্বাচনও। আর রাউজান পৌরসভায় সব পদে একক প্রার্থী হওয়ায় ভোটগ্রহণের প্রয়োজন নেই। এ ছাড়া মাদারীপুরের শিবচর ও চট্টগ্রামের মিরসরাইয়ে মেয়র পদে ক্ষমতাসীন দলের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।