২৪ ঘণ্টা ফ্লাইট চালুর নির্দেশ প্রধানমন্ত্রীর

8
Social Share

দেশের সব বিমানবন্দর থেকে দিন-রাত ২৪ ঘণ্টা ফ্লাইট পরিচালনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেন, এই নির্দেশনা অনুসারে দেশের সব বিমানবন্দর থেকে ২৪ ঘণ্টা ফ্লাইট পরিচালনার কাজ চলছে। ফেব্রুয়ারি থেকে কক্সবাজার বিমানবন্দরে ২৪ ঘণ্টা ফ্লাইট অপারেট করা হবে। এরপর ধীরে ধীরে দেশের অন্য সব বিমানবন্দর থেকেও এই কার্যক্রম পরিচালিত হবে।

গতকাল বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালের বর্ধিতাংশ, মুজিববর্ষ উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও দেশের জ্যেষ্ঠ নাগরিকদের জন্য আন্তর্জাতিক বহির্গমন হলে স্থাপিত কর্নার এবং সৈয়দপুর বিমানবন্দরে যাত্রী আগমনী লাউঞ্জের উদ্বোধন উপলক্ষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‘দেশের সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ বিমানবন্দরে উন্নয়নকাজ চলছে। এই উন্নয়ন কর্মকাণ্ড সমাপ্তির পর দেশের বিমানবন্দরগুলো হবে যাত্রীদের জন্য আস্থা ও স্বস্তির জায়গা। সেবার মান উন্নয়নের মাধ্যমে যাত্রীদের সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে আমরা কাজ করছি। বিমানবন্দরের যাত্রীসেবার মান বৃদ্ধি ও উন্নয়নের বিরুদ্ধে যে-ই কাজ করবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

অনুষ্ঠানে বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে ফ্লাইট বন্ধে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানান মাহাবুব আলী। তবে পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।