‘১ মিনিটেই নগদ অ্যাকাউন্ট’ সেবা উদ্বোধন করলেন জয়

সরকারি মোবাইল ব্যাংকিং সেবা ‘নগদ’র নতুন পরিষেবা ‘এক মিনিটে নগদ অ্যাকাউন্ট’ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

আগে যেকোনো মোবাইল অ্যাকাউন্টের জাতীয় পরিচয়পত্র শনাক্ত করতে সময় লাগতো পাঁচ দিন। ‘পরিচয়’ অ্যাপ্লিকেশনের মাধ্যমে এখন তথ্য যাচাইয়ে সময় লাগবে মাত্র এক মিনিট।

আজ মঙ্গলবার (২১ অক্টোবর) সকালে সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে আয়োজিত এক অনুষ্ঠানে জয় এই পরিষেবা  উদ্বোধন করেন। আর্থিক সেবাখাতকে জনগণের জন্য আরও সহজ ও নিরাপদ করতে ‘নগদ’-কে ‘পরিচয়’ অ্যাপ্লিকেশনের সঙ্গে সংযুক্ত করে এই সেবা দেওয়া হবে।

এ ছাড়া মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কম্পানি লিমিটেড-বিটিসিএল’র ফ্রি টেলিকম সেবাও উদ্বোধন করেন জয়। এর মাধ্যমে বিটিসিএল’র ল্যান্ড ফোন সংযোগ বিনামূল্যে পাবেন সারা দেশের গ্রাহকরা। বিটিসিএলের এই সেবার পাশাপাশি নতুন একটি অ্যাপ্লিকেশন উদ্বোধন করা হয়। এর মধ্য দিয়ে বিটিসিএলের গ্রাহকরা ল্যান্ড ফোন সেবা নিয়ে তাদের অভিযোগ জানাতে পারবেন।

অনুষ্ঠানে বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থা- টেশিসের দোয়েল ল্যাপটপের নতুন মডেলেরও উদ্বোধন করা হয়। পরে একই অনুষ্ঠানে বিশ্ব ডাক দিবস উপলক্ষে স্মারক ডাক টিকিট অবমুক্ত করেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা। এছাড়াও টেলিটকের উদ্যোগে ডিজিটাল আর্কাইভের উদ্বোধন এবং নির্বাচনি ইশতেহার বাস্তবায়নে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের কর্মপরিকল্পনার মোড়ক উন্মোচন করেন তিনি।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, সচিব অশোক কুমার বিশ্বাস, নগদ’র এমডি তানভীর মিশুকসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।