১৪ দলকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন মোহাম্মদ নাসিম: নানক

61
Social Share

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক প্রয়াত স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে স্মৃতিচারণ করে বলেন, মোহাম্মদ নাসিম একজন মেধাসম্পন্ন দক্ষ সংগঠক ছিলেন। তিনি মেধা ও দক্ষতা দিয়ে ১৪ দলকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন। তিনি মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠায় অগ্রসেনার ভূমিকা পালন করেছেন। তিনি আমাদের শিক্ষক ছিলেন। আমরা মোহাম্মদ নাসিমকে স্বরণ করতে চাই তার আদর্শের মাধ্যমে। যারা তার আদর্শ থেকে সরে দাঁড়াবেন তারা যেন আওয়ামী লীগ থেকে সরে দাঁড়ালেন।

তিনি নেতাকর্মীদের মোহাম্মদ নাসিমের আদর্শে উজ্জীবীত হয়ে রাজনীতি করার উপদেশ দিয়ে বলেন, দলের মধ্যে প্রতিযোগিতা করবেন, কিন্তু প্রতিহিংসা করবেন না। দলের মধ্যে শক্তি প্রদর্শন করবেন না। রবিবার বিকেলে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ আয়োজিত শহীদ এম. মনসুর আলী অডিটোরিয়ামে স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এস.এম. কামাল বলেন, মোহাম্মদ নাসিম ছিলেন বাংলাদেশের অহংকার। জননেত্রী শেখ হাসিনার সাথে থেকে সারাজীবন সংগ্রাম করেছেন তিনি। নাসিমের বাবা শহীদ এম. মনসুর আলী বঙ্গবন্ধুর সাথে বেইমানি করেন নাই। হাসতে হাসতে মৃত্যু মেনে নিয়েছেন। তেমনি জননেত্রী শেখ হাসিনার সাথে মোহাম্মদ নাসিম বেইমানি করেন নাই। তার সাথে থেকে আন্দোলন সংগ্রাম করেছেন।

স্মরণসভায় নাসিম পুত্র সংসদ সদস্য তানভীর শাকিল জয় বলেন, আমার বাবা মোহাম্মদ নাসিম পরিবারের কাছে সময় দেন নাই। তার সমস্ত সময় ব্যয় করেছেন আওয়ামী লীগকে সুসংগঠিত এবং সিরাজগঞ্জ তথা বাংলাদেশের মানুষের কল্যাণ্যের জন্য। তিনি তার বাবার আত্মার শান্তির জন্য দলীয় নেতাকর্মীরসহ সাধারণ মানুষের দোয়া কামনা করেন।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. কে. এম. হোসেন আলী হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস, সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না, সংসদ সদস্য ডা. আব্দুল আজিজ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু ইউসুফ সুর্য্য, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার প্রমুখ।