হেফাজতের চার শীর্ষ নেতার তিন দিনের রিমান্ড, গ্রেপ্তার আরো ৭

47
Social Share

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়্যাল রিসোর্টে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে ঘেরাও পরবর্তী ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনার মামলায় ঢাকা থেকে র‌্যাবের হাতে গ্রেপ্তার সোনারগাঁয়ের হেফাজত ইসলাম ও খেলাফত মজলিসের চার নেতার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া সোমবার হেফাজতের আরো ৭ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে সোনারগাঁ থানা পুলিশ।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, গত রবিবার বিকালে ঢাকার জুরাইন রেল গেট থেকে সোনারগাঁ উপজেলা খেলাফত মজলিসের সভাপতি ইকবাল হোসেন (৫০), উপজেলা হেফাজত ইসলামের আমির মহিউদ্দিন খান (৫৩), সাধারণ সম্পাদক শাহজাহান শিবলী (৪৩) ও সহসভাপতি মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত ইকবাল হোসেন একটি মামলার প্রধান আসামিসহ কয়েকটি মামলার আসামি ও অপর তিনজন একাধিক মামলার আসামি।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের অফিসার ইনচার্জ আসাদুজ্জামান জানান, র‌্যাবের হাতে গ্রেপ্তার চার আসামিকে আজ সোমবার পুলিশ সাত দিনের রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জের জৈষ্ঠ্য জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবিরের আদালতে তোলেন। শুনানি শেষে আদালত চার আসামি প্রত্যেকের তিন দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে পুলিশ গতকাল রাতে ও সকালে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হেফাজত ইসলামের আরো সাতজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছেন।

গত ৩ এপ্রিল সোনারগাঁয়ে রয়্যাল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক নারীসহ ঘেরাও হওয়ার পরবর্তী সময় ভাঙচুর পুলিশের ওপর হামলার ঘটনায় আজ সোমবার পর্যন্ত পুলিশ বাদি হয়ে দুটি ও ক্ষতিগ্রস্ত যুবলীগ নেতা ও তাদের পরিবারের সদস্যরা পাঁচটিসহ সাতটি মামলা হয়েছে। পুলিশ আজ সোমবার পর্যন্ত ৬৭ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে। সাতটি মামলার মধ্যে দুটি মামলায় প্রধান আসামি হয়েছেন হেফাজতের মামুনুল হক।