হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন অমিতাভ

যকৃতের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন অমিতাভ বচ্চন। তবে এখন তিনি অনেকটাই সুস্থ। তাই গতকাল শুক্রবার রাতে মুম্বাইয়ের নানাবতী হাসপাতাল থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়। এরপরে রাত ১০টার দিকে স্ত্রী জয়া বচ্চন ও ছেলে অভিষেক বচ্চনের সঙ্গে বাড়ি ফেরেন তিনি। তবে আপাতত তাঁকে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হবে।

পারিবারিক সূত্রে জানা গেছে, প্রায় ২০ বছর আগে থেকেই অমিতাভ বচ্চনের লিভারের সমস্যা বেড়েছে, কমেনি। তাঁর যকৃতের মাত্র ২৫ শতাংশ কাজ করছে। সেটার ওপর ভরসা করেই বেঁচে রয়েছেন তিনি। এরই মাঝে গত সোমবার গভীর রাতে আবারও অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাঁকে মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি করা হয়।

খবরে বলা হয়েছে, হাসপাতালের আইসিইউতে তাকে ভর্তি না করা হলেও খুব সাবধানে রাখা হয়েছিল।

এ ব্যাপারে অমিতাভ বচ্চনের পরিজনদের দাবি, প্রায় ১৯ বছর আগে ২০০০ সালে টিউবারকিউলোসিসের চিকিৎসা হয়েছিল এই অভিনেতার। কিন্তু তিনি জানতেন না, প্রায় ৮ বছর আগে থেকে এই রোগ তাঁর শরীরে বাসা বেঁধেছিল। এছাড়া ‘কুলি’র সেটে গুরুতর দুর্ঘটনার সাক্ষী হন অমিতাভ। তারপরেও দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সেই সময় একাধিক অস্ত্রোপচারও হয় তাঁর। প্রচুর পরিমাণ রক্ত নিতে হয় বলিউডের বিগ বি’কে। এ সময় কোনো রক্তদাতার কাছ থেকে তাঁর শরীরে হেপাটাইটিস বি’র ভাইরাস অজান্তে প্রবেশ করে। তারপর থেকেই তাঁকে সবসময় চিকিৎসকের পরামর্শ নিয়ে চলতে হয়। মাঝেমধ্যেই নিয়মিত পর্যবেক্ষণের জন্যও তাকে হাসপাতালে ভর্তি হতে হয়।
সূত্র : সংবাদ প্রতিদিন