হাসপাতাল থেকে ছাড়া পেলেন সৌরভ গাঙ্গুলি

9
Social Share

স্পোর্স ডেস্ক: বুধবার সকালেই হাসপাতাল থেকে ছুটি দেওয়ার কথা ছিল। কিন্তু আরও একটি দিন হাসপাতালে থেকে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বিসিসিআই প্রেসিডেন্টের ইচ্ছাতেই তাঁকে আরও একদিন হাসপাতালে রেখে দেওয়া হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা নাগাদ দক্ষিণ কলকাতার উডল্যান্ডস হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বেহালার বাড়িতে গেলেন প্রাক্তন ভারত অধিনায়ক ।

সুস্থ হয়ে পাঁচ দিন পর হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার খবরের পর সকাল থেকেই হাসপাতালের সামনে প্রচুর ভক্তরা ভিড় করেছিলেন। গাড়িতে ওঠার আগে ভক্তদের উদ্দেশ্যে সৌরভ বলেন, ‘আমি এখন পুরোপুরি ঠিক আছে। আমার জীবন বাঁচানোর জন্য ও যত্ন নেওয়ার জন্য ডাক্তার ও নার্সদের অসংখ্য ধন্যবাদ। সংবাদমাধ্যমকেও ধন্যবাদ যে তাঁরা ধৈর্যের সঙ্গে হাসপাতালে শান্তি বজায় রেখে পাশে থেকে গিয়েছে। আশা করছি আমি খুব তাড়াতাড়ি উড়তে পারব।’ হাসপাতাল থেকে বেরিয়ে বেহালার বাড়িয়ে পৌঁছে যান কম সময়ের মধ্যেই। সেখানেও মহারাজকে সুস্থ অবস্থায় দেখতে ভিড় জমান ভক্তরা।

গত শনিবার জিম করার সময়ে হার্ট অ্যাটাক হয় সৌরভের। তার কয়েক ঘণ্টার মাথায় অ্যাঞ্জিওপ্লাস্টি হয় তাঁর। সন্ধ্যায় হাসপাতালে তাঁকে দেখতে এসে যে মন্তব্য করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সেই একই সুর এদিন শোনা গিয়েছে দেবী শেঠির গলাতেও। তিনি মনে করিয়ে দিয়েছেন, খেলোয়াড়দের, বিশেষ করে সৌরভের সমবয়সি সকলেরই বছরে অন্তত একবার স্বাস্থ্যপরীক্ষা, মূলত কার্ডিয়াক হেলথ চেক-আপ করানো জরুরি।

তিন সহযোগীকে নিয়ে বেঙ্গালুরু থেকে এয়ার ইন্ডিয়ার একটি চাটার্ড উড়ানে কলকাতা এসে পৌঁছন শেঠি। সৌরভের চিকিৎসার গতিপথ ভবিষ্যতে কেমন হবে, তা নিয়ে মতামত দেন। ঠিক হয়, বুধবার সৌরভকে ছুটি দিয়ে সপ্তাহ দুয়েক পরে ঠিক হবে পরবর্তী অ্যাঞ্জিওপ্লাস্টির দিনক্ষণ। তবে সৌরভই আরও একদিন থেকে তারপর বাড়ি ফেরার সিদ্ধান্ত নেন। তবে উডল্যান্ডসের সিইও রূপালি বসু জানান, সৌরভ বাড়ি ফিরে যাওয়ার পরও মেডিক্যাল বোর্ডের কয়েক জন চিকিৎসক নিয়মিত তাঁকে বাড়িতে দেখে আসবেন।