স্বপ্নচাষী’র সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ

71
Social Share

নতুন বছরের আগমনীতে অজ¯্র শিশু-কিশোররা একদিকে আনন্দে উদ্বেলিত অন্যদিকে নতুন বই পেয়ে উচ্ছ্বসিত। কিন্তু কিছু সংখ্যক পিছিয়ে পড়া প্রান্তিক জনপথের ক্ষুদে শিশুরা শিক্ষার অধিকার থেকে বঞ্চিত। সুবিধাবঞ্চিত শিশু কিশোররা যাতে শিক্ষাক্ষেত্রে সম্পৃক্ত হয়, তাদের মধ্যে প্রণোদনা সৃষ্টির লক্ষ্যে এগিয়ে এসেছে এসডিজি ইয়ুথ ফোরাম।
অদ্য ১ জানুয়ারী সীতাকুন্ড উপজেলার জঙ্গল সলিমপুর গ্রামের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের বিশেষায়িত শিক্ষায়তন স্বপ্নচাষী’র শিক্ষার্থীদের মাঝে প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। স্বপ্নচাষী বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব উদ্যোক্তা ও সমাজসেবী লায়ন এম এ মন্নান এমজেএফ। স্বপ্নচাষী’র শিক্ষা কর্মসূচির সমন্বয়ক উত্তম কুমার আচার্য্যের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন এসডিজি ইয়ুথ ফোরাম’র সভাপতি নোমান উল্লাহ বাহার, সহ-সভাপতি ফরিদ আলম, সমাজকর্মী কার্তিক মজুমদার, স্বপ্নচাষী’র অতিথি শিক্ষক তৃষ্ণা মজুমদার, আকাশ মজুমদার প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে লায়ন এম এ মন্নান এমজেএফ বলেন, আগামীর কর্ণধার শিশুদের মানসিক বিকাশসহ তারা যাতে মনুষ্যত্ববোধ সম্পন্ন আলোকিত ও আত্মনির্ভর নাগরিক হিসেবে গড়ে উঠে সেদিকে লক্ষ্য রেখে সবাইকে কাজ করে যেতে হবে। শিক্ষাক্ষেত্র থেকে শিশু-কিশোররা যাতে বঞ্চিত না হয় সে জন্য প্রত্যেককে এগিয়ে আসতে হবে। সংক্ষিপ্ত আলোচনা শেষে ক্ষুদে শিশুদের মধ্যে প্রয়োজনীয় শিক্ষা সামগ্রীসহ পুষ্টিকর খাবার বিতরণ করা হয়।