স্ত্রীর শেষ ইচ্ছে অনুযায়ী গহনা বিক্রি করে রাম মন্দির নির্মাণে ৭ লাখ টাকা দান করলেন স্বামী

20
Social Share

রাম মন্দির (Ram Mandir) নির্মাণের জন্য সারা দেশজুড়ে চলছে অর্থ সংগ্রহের কাজ। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে তাঁদের সাধ্যমতো অনুদান দিচ্ছেন। তবে রাজস্থানের যোধপুর থেকে একটি ঘটনা আলোচনায় চলে এসেছে। আশা কানওয়ার (Asha Kanwar) রাম মন্দির দেখে যেতে চেয়েছিলেন। তবে তাঁর জীবদ্দশায় এই স্বপ্ন পূরণ হয়নি। তবে তাঁর মৃত্যুর পর তাঁর ইচ্ছে অনুযায়ী রাম মন্দির নির্মাণের জন্য তাঁর সমস্ত গহনা দান করেছেন।

আশার পরিবারের সদস্যরা জানিয়েছেন, আশার শেষ ইচ্ছা ছিল তাদের যা কিছু আছে তা রাম মন্দিরে দান করা হোক। স্ত্রীর শেষ ইচ্ছে অনুযায়ী ওনার স্বামী গহনা বিক্রি করে ৭ লাখ ৮ হাজার টাকা রাম মন্দির নির্মাণের জন্য দান করেছেন।

RSS নেতা হেমন্ত গোষ্ঠকে (Hemant Gosht) আশা কানওয়ারের স্বামী বিজয় সিং গৌড়া (Vijay Singh Gaur) ফোন করে তার স্ত্রীর সমস্ত গহনা দান করতে চান। বিজয় সিং গৌড়া বলেন, আমার স্ত্রী আশা কানওয়ার প্রয়াত হয়েছে, তাঁর শেষ ইচ্ছে ছিল রাম মন্দির নির্মাণের জন্য তাঁর সমস্ত গহনা দান করার। আমি আমার স্ত্রীর শেষ ইচ্ছে পূরণ করতে রাম মন্দির নির্মাণের জন্য তাঁর সমস্ত গহনা দান করতে চাই।

বিজয় সিং গৌড়ার কথা শুনে হেমন্ত গোষ্ঠ বলেন, আগে আপনি আপনার স্ত্রীর শেষকৃত্য সম্পন্ন করুন। তারপর উনার শেষ ইচ্ছে পূরণ করবেন।

সম্প্রতি যোধপুরের সুরসাগর ভুর্তিয়ার (Suresagar Bhurtia) বাসিন্দা আশা কানওয়ার অসুস্থতার কারণে ৫৪ বছর বয়সে মারা যান। অসুস্থ থাকাকালীন আশা কানওয়ার গত ১ ফেব্রুয়ারি স্বামী ও ছেলের সামনে শেষ ইচ্ছা প্রকাশ করেন। সম্প্রতি আশা কানওয়ার করোনা আকান্ত হয়েছিলেন। সেই ধাক্কা কাটিয়ে উঠেছিলেন তিনি। ৩ ফেব্রুয়ারি হাসপাতালে যান সাধারণ চেকআপের জন্য। সেখানে ফুসফুসের সংক্রমণের কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ৪ ফেব্রুয়ারি ফুসফুসে সংক্রমণে মারা যান তিনি।