সৌরভের উদ্যোগে কলকাতার দুঃস্থ মানুষ ফ্রিতে পাবেন কোভিডের টিকা

37
Social Share

জাতীয় দলের সাবেক অধিনায়ক তথা ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের উদ্যোগে এবার কলকাতার দুঃস্থ মানুষদের

ফ্রিতে দেওয়া হবে করোনার টিকা। বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালের সঙ্গে চুক্তিও হয়ে গেছে। আগামী ১৩ জুন, রবিবার দেড়শো মানুষকে করোনার টিকা দেওয়া হবে।

সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, মার্চ-এপ্রিল মাস থেকেই এই উদ্যোগ নেওয়ার কথা ভাবছিলেন তিনি। অবশেষে সেটা বাস্তবায়িত হওয়ার মুখে। বুধবার সকালে তিনি দুবাই উড়ে গেচেন। করোনার ধাক্কায় চতুর্দশ আইপিএল স্থগিত হয়ে গিয়েছিল। সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্টের বাকি ৩১টি ম্যাচ করতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সেই আয়োজন খতিয়ে দেখতেই দিন চারেকের জন্য মরুদেশে গিয়েছেন সৌরভ। রবিবার তার কলকাতায় ফেরার কথা। তার পর ১৩ জুন দেড়শোজনকে করোনার টিকা দেওয়া হবে।

প্রাথমিকভাবে বেহালা অঞ্চলের দেড়শো দুঃস্থ মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা রয়েছে। বাড়ির পাশেই সৌরভের অফিস। সেখানকার একটি ফ্লোর করোনা টিকা দেওয়ার জন্য বরাদ্দ করা হচ্ছে। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল গোটা ভারত। পশ্চিমবঙ্গেও বহু মানুষ সংক্রমিত। তাই ভিড় এড়িয়ে ও সমস্তরকম করোনাবিধি মেনে টিকা দেওয়ার ব্যবস্থা করতে চান সৌরভ।

যাতে বিশৃঙ্খলা না হয়, সেই কারণে আগে থেকে দেড়শোজনকে বাছাই করে ফর্ম ফিলআপ করানো হবে। যাতে টিকাকরণের দিন অতিরিক্ত ভিড় না হয়। সৌরভের অফিসের প্রতিনিধিরা ঘুরে ঘুরে সেই ফর্ম বিলি করে টিকাকরণের ব্যবস্থা করবেন। প্রথম পর্বে দেড়শোজনকে টিকা দেওয়া হবে। তারপর টিকা পাবেন আরও মানুষ। সমস্ত খরচই করবেন জাতীয় দলের সাবেক অধিনায়ক।

সূত্র: হিন্দুস্তান টাইমস