সৌরভকে দেওয়া জমি ফিরিয়ে নিচ্ছে সরকার

37
Social Share

স্পোর্স ডেস্ক: ভারতের ক্রিকেট ইতিহাসের সেরা অধিনায়ক বলা হয় সৌরভ গাঙ্গুলীকে। বর্তমানে তিনি দেশটির ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এবার তিনি শিরোনাম হলেন এক অনাকাঙ্ক্ষিত খবরের। সৌরভকে একটি স্কুল গড়ার জন্য কলকাতার নিউ টাউনে দুই একর জমি দিয়েছিল পশ্চিমবঙ্গ সরকার। কিন্তু কাজের কাজ কিছুই না হওয়ায় সেই জমি এবার রাজ্য সরকারকে ফেরত দিতে হচ্ছে। ওই জমি বাবদ রাজ্য সরকারের নেওয়া অর্থও সৌরভকে ফিরিয়ে দেওয়ার প্রক্রিয়া চলছে।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, ২০১৩ সালে রাজ্য সরকার গরিব ছাত্রছাত্রীদের জন্য একটি স্কুল গড়তে দুই একর জমি অর্ধমূল্যে সৌরভকে দিয়েছিল। কিন্তু সেই জমিতে এখনো সৌরভ কোনো স্কুল গড়ে তোলেননি। বরং গত আগস্টে তিনি সেই জমি রাজ্য সরকারকে ফিরিয়ে দেওয়ার আবেদন করেন। সেই সময় রাজ্য সরকার এত দিন সেই আবেদনে সাড়া না দিলেও এখন ওই জমি সৌরভের কাছ থেকে ফিরিয়ে নেওয়ার উদ্যোগ নিয়েছে।

উল্লেখ্য, গত কয়েকমাস ধরেই সৌরভের বিজেপির রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে গুঞ্জন চলছে। বলা হচ্ছে, রাজনীতিতে যোগ দেওয়ার খবর প্রচারিত হওয়ায় সৌরভ সেই জমি ফিরিয়ে দেওয়ার উদ্যোগ নেন। সৌরভের স্ত্রী ডোনা এর আগে বলেছিলেন, সৌরভ রাজনীতিতে যোগ দিলে সেখানেও শীর্ষে থাকবেন। গত রবিবার পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সৌরভের সাক্ষাতের ঘটনায় গুঞ্জন আরও জোড়ালো হয়। পরের দিন একটি অনুষ্ঠানের মঞ্চে একসঙ্গে দেখা যায় সৌরভ আর ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে।